ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

indexসংবাদ বিজ্ঞপ্তি, ২৮ মার্চ : পাহাড়ে এবং সমতলে সব নারীর নিরাপত্তার দাবিতে কক্সবাজারে মশাল মিছিল ও পথ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।  এসময় জেলা ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা মশাল হাতে সোহাগী জাহান তনুসহ সাম্প্রতিক সময়ের সব ধর্ষণের ঘটনার বিচার চেয়ে শ্লোগান দেয়।
সোমবার (২৮ মার্চ) শহরের পৌরসভা চত্বর থেকে শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে এক পথ সমাবেশে মিলিত হয় কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।
পথ সভায় ছাত্র ইউনিয়নের নেতারা বলেন, কুমিল্লা সেনানিবাসের ভেতরে সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যার ঘটনা সারা বাংলাদেশের বিবেককে নাড়া দিয়েছে।  সমগ্র বাংলাদেশ বিচার দাবিতে উত্তাল হয়ে উঠেছে।  আমরা তনু, সবিতা চাকমা, উমা সিং মারমাসহ সাম্প্রতিক সময়ে যত ধর্ষণের ঘটনা ঘটেছে সব ধর্ষকদের কঠিন শাস্তি দেয়ার দাবি করছি। ধর্ষণ কিংবা হত্যাকান্ড পাহাড়ে হোক আর সমতলে হোক, এর যথোপযুক্ত বিচারের দাবি আমরা জানাচ্ছি।  আমরা পাহাড়ে এবং সমতলে দেশের সর্বত্র নারীদের নিরাপত্তা চাই।
তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বলেছিলেন, একাত্তরে সম্ভ্রম হারানো বীরাঙ্গনাদের সন্তানরা যেন তাদের বাবার নাম শেখ মুজিব এবং ঠিকানা ৩২ নম্বর ধানমন্ডি লিখতে।  অথচ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তনুর সম্ভ্রমের দাম নির্ধারণ করেছেন ২০ হাজার টাকা।  এর চেয়ে লজ্জার কথা আর কিছুই হতে পারেনা।  কোন রাজনীতিক যদি সত্যিকারের বঙ্গবন্ধুর আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন তার পক্ষে এ ধরনের কাজ করা সম্ভব নয়।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু, পাহাড়ে সবিতা চাকমা, উমা সিং মারমা, পাবনায় সংখ্যালঘু সম্প্রদায়ের এক ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণসহ সাম্প্রতিক সময়ে সংঘটিত সব পাশবিক ঘটনার প্রতিবাদ জানাতে ছাত্র ইউনিয়ন ওই কর্মসূচির ডাক দেয়।
জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব এর সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক পাভেল দাশের সঞ্চালনায় কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক অন্তিক চক্রবর্তী, শহর শাখার সভাপতি অনুপম চক্রবর্তী, সাধারন সম্পাদক শয়ন বিশ্বাস, প্রচার সম্পাদক উত্তম মার্মা, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক অরুপ বড়ুয়া, তনয় দাশ, নাঈম রাকিব, সাইফুদ্দিন শাওন, এনামুল হক বাবু, রবিউল ইসলাম, মহিম হৃদয়, মো সোহেল প্রমুখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like