হিলি সীমন্ত পথে ভারতে পাচারের চেষ্টাকালে ৩ শিশু উদ্ধার, পাচারকারী আটক

child-Rescue-with their fatherদিনাজপুর প্রতিনিধি, কক্সবাজারটাইমসডটকম: দিনাজপুরে হিলি (হাকিমপুর) সীমান্ত সংলগ্ন ফকিরপাড়া এলাকা দিয়ে রবিবার সকাল ১০টায়  ৩ শিশুকে ভারতে পাচারের চেষ্টাকালে উদ্ধার করেছে এলাকাবাসী। সেই সঙ্গে সময় এক পাচারকারীকে আটক করা হয়েছে।

উদ্ধারকৃত শিশুরা হল- হাকিমপুর উপজেলার ইটাইবাওনা গ্রামের এনামুল হকের মেয়ে রিয়া মনি (১০) ও ছেলে আলিফ রহমান জয় (৬)এবং হিলি পৌরসভার উত্তরবাসুদেবপুর গ্রামের মাহফুজার রহমানের ছেলে মেহেদুল ইসলাম মাহিন (৬)। পরে শিশুদের অভিভাবকরা এসে তাদেরকে নিয়ে যায়।
পাচারকারী মফিজুল ইসলাম (৩০) জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তেলাবতুল মুন্সিপাড়া গ্রামের আওলাদ হোসেনের ছেলে।
স্থানীয় ও পাচার শিশুদের পারিবারিক ‍সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রিয়া মনি ও জয় পরিবারের সঙ্গে নানাবাড়ি হিলির উত্তর বাসুদেব পুরের কালিগঞ্জ গ্রামে বেড়াতে আসে। রবিবার সকালে মামাতো ভাই মাহিনকে নিয়ে হিলি রেলওয়ে স্টেশনে ট্রেন দেখতে আসে তারা। এ সময় মফিজুল ইসলাম নিজেকে শিশুদের বাবার বন্ধু পরিচয় দিয়ে তাদের ভ্যানে তুলে হিলি সীমান্তের ফকিরপাড়া এলাকাতে নিয়ে যায়। সেখানে শিশুরা কান্নাকাটি শুরু করলে
স্থানীয়রা এগিয়ে আসে। অবস্থা বেগতিক দেখে মফিজুল পালিয়ে যান। পরে স্থানীয়রা পাশের এক মাদ্রাসার টয়লেট থেকে মফিজুলকে আটক করে গণধোলাই দেয়। খবর পেয়ে পুলিশ এসে শিশুদের উদ্ধার ও পাচারকারীকে আটক করে থানায় নিয়ে যায়।
এ ব্যাপারে দিনাজপুর-হাকিমপুর থানার উপ-পরিদর্শক নাজমুল হুদা সত্যতা নিশ্চিত করে জানায়, শিশুদের পাচার করা হচ্ছে এই বিষয়টি বুঝতে পেরে তিন শিশুসহ পাচারকারীকে আটক করে স্থানীয়রা।
খবর পেয়ে পুলিশ এসে শিশুদের উদ্ধার করে এবং পাচারকারী মাহফুজকে গ্রেপ্তার করে। এ ঘটনায় থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান তিনি।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like