চতুর্থ ধাপের তফসিল ঘোষণা, ভোট ৭ মে

নিউজ ডেস্ক : চতুর্থ ধাপের ৭৪৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এই ধাপে ভোট গ্রহণ হবে আগামী ৭ মে। আগামী ৭ এপ্রিল মনোনয়নপত্র জমার শেষ সময়।

এছাড়া মনোনয়নপত্র বাছাই ১০ ও ১১ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ এপ্রিল। চূড়ান্ত প্রার্থীদের মধ্যে ১৯ এপ্রিল প্রতীক বরাদ্দ করবেন সংশ্লিষ্ট ইউপির রিটার্নিং অফিসাররা। রোববার নির্বাচন কমিশন ইউপির তালিকাসহ এ সংক্রান্ত ভোটের সময়সূচি জারি করে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা পাঠিয়েছেন।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ সচিব সামসুল আলম জানান, চতুর্থ ধাপের ভোটের সময়সূচি জানিয়ে দেয়া হয়েছে। স্ব স্ব ইউপির তফসিল সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আকারে জারি করবেন।

তিনি বলেন, ‘এসব ইউপির নির্বাচনে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। পর্যায়ক্রমে ইউপিগুলোতে ভোটগ্রহণ করা হবে।’

এর আগে গত ১১ ফেব্রুয়ারি প্রথম ধাপের, ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের ও ১৫ মার্চ তৃতীয় ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করে ইসি। আরো দুই ধাপে ২৮ মে ৭১৪টি এবং ৪ জুন ৬৬০টি ইউপিতে ভোট হবে।

এবার সারাদেশে ছয় ধাপে ইউপি ভোট হচ্ছে। ইতোমধ্যে ২২ মার্চ প্রথম ধাপের ৭১২ ইউপির ভোট শেষ হয়েছে। ৩১ মার্চ ভোট হবে সাড়ে ৬০০ ইউপির। ২৩ এপিল আছে আরো ৬৮৫ ইউপির ভোট।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like