তনু হত্যার বিচারের দাবীতে ছাত্রমৈত্রীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

sattra mayttry ctg-1

সংবাদ বিজ্ঞপ্তি, ২৭ মার্চ: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী ও থিয়েটার কর্মী সোহাগী জাহান তনু’র ধর্ষণ ও নিমর্ম হত্যাকান্ডের বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী চট্টগ্রাম জেলা কমিটি। রোববার বিকাল ৩ টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনকালে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন- চট্টগ্রাম জেলা ছাত্র মৈত্রীর সহ-সভাপতি সাইফুদ্দিন সুজন। বক্তব্য রাখেন- জেলা সাধারণ সম্পাদক সম্পদ রায়, ছাত্রনেতা প্রকাশ সিকদার, ইকবাল হোসেন, পল্লব চৌধুরী আদর, আতিক হোসেন, শিবু দাশ, পিংকি চৌধুরী ও শান্তা দে।
মানববন্ধনকালে বক্তারা বলেন, ”বিচারহীনতার যে সংস্কৃতি চালু আছে তাতে তনু’র ধর্ষণ ও হত্যার বিচার না হওয়া অসম্ভব কিছু নয়। আর যদি তনু হত্যার বিচার না হয় তবে বিবেকবর্জিত ধর্ষণ ও নির্মমতা সমাজকে আকড়ে ধরবে। তাই কালবিলম্ব না করে অবিলম্বে তনু সহ দেশে সংঘটিত সকল ধর্ষণ ও হত্যার বিচার করতে হবে। অবিলম্বে তনু’র ধর্ষণকারীদের গ্রেপ্তার ও বিচার না হলে ছাত্র সমাজকে সাথে নিয়ে ছাত্রমৈত্রী কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।”
বক্তারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে তনু’র ধর্ষণ ও হত্যার বিচারের দাবীতে জোর আন্দোলন গড়ে তোলার জন্য ছাত্রসমাজের প্রতি আহবান জানান। প্রেস ক্লাব চত্বরে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ডিসি হিল প্রাঙ্গনে এসে শেষ হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like