মহেশখালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

moheshkhali pic- 26.03

নিজস্ব প্রতিবেদক, মহেশখালী, ২৬ মার্চ: মহেশখালীতে বর্নাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। ২৬ মার্চ রাত ১২টা ১মি: সময়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এর শ্রদ্ধা জানানো হয়। মহেশখালী উপজেলার আগুনের পরশমনি স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন মহেশখালী উপজেলা প্রশাসন, থানা, পৌরসভা, হাসপাতাল, ফায়ার সার্ভিস, বন বিভাগ, উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবদল, ছাত্রদল, শহীদ মুক্তিযুদ্ধা পরিবার কল্যাণ পরিষদ, মহেশখালী ডিগ্রী কলেজ, উপজেলা দুনীতি প্রতিরোধ কমিটি, মহেশখালী প্রেসক্লাব, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, লিডারশীপ কলেজ, গোরকঘাটা উচ্চ বিদ্যালয়, উদীচী মহেশখালী শাখা, নন-গেজেটেড কর্মচারী ক্লাব, পৌরসভার ২নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর আজিজ মিয়া, মহেশখালী কোম্পানী প্রতিনিধি সংগঠন সহ বেশ কয়েকটি প্রতিষ্টান ও সামাজিক সংগঠন মহান স্বাধীনতা দিবস স্মৃতিসৌধে ফুলদিয়ে বিন¤্র শ্রদ্ধা জানান।
সকাল ৮টায় সকল সরকারী/বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল ৯টায় মহেশখালী আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বণির মাধ্যমে মহান স্বাধীনতা দিবস উদযাপন শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন- মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মো: আবুল কালাম, মহেশখালী থানার অফিসার ইনচার্জ বাবুল চন্দ্র বনিক, সহকারী কমিশনার ভুমি মো: নোমান হোসেন, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম সাকিব, সাবেক মেয়র সরওয়ার আজম বি.এ, যুব উন্নয়ন কর্মকর্তা, সমাজ সেবা কর্মকর্তা, মৎস কর্মকর্তা, প্রধান শিক্ষক শাহ আলম, মডেল স:প্রা: বি: প্রধান শিক্ষক গিয়াস উদ্দীন চৌধুরীসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্টানটি পরিচালনা করেন মহেশখালী ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক আশিষ চক্রবর্তী। দিবসের শুরু হয় জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ এর মধ্যদিয়ে, কুচকাওয়াজে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ও সংগঠন কর্তৃক ডিসপ্লে ও শরীর চর্চা প্রদর্শণ এবং বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়।
বিকালে মুক্তিযুদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদানসহ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলার নির্বাহী অফিসার মো: আবুল কালাম এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন- মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। বিশেষ অতিথি ছিলেন- মহেশখালী থানার অফিসার ইনচার্জ বাবুল চন্দ্র বনিক, সহকারী কমিশনার ভুমি মো: নোমান হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম সাকিব, সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার সালেহ আহমদ। এতে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like