বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে

gopalbg_265686004

রাজনীতি ডেস্ক:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকি খুনিদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকারের কূটনৈতিক চেষ্টার ঘাটতি নেই। তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, কোনো কোনো দেশ মৃত্যুদণ্ডে বিশ্বাস করে না, সে কারণে অনেকেই খুনিদের ফিরিয়ে দিচ্ছে না। খুনিয়ে ফিরিয়ে এনে বাংলার মাটিতে বিচারের রায় কার্যকর করতে আমাদের পক্ষ থেকে চেষ্টার ঘাটতি নেই।

স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার (২৫ মার্চ) বেলা ১১টায় গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতার ৪৫ বছর পর আমাদের সবচেয়ে বড় অর্জন হলো বাংলাদেশের প্রধানমন্ত্রী উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের সেরা ১০ গ্রেড লিডারের তালিকায় স্থান পেয়েছেন। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম নদী সেতু পদ্মাসেতু নিজস্ব অর্থায়নে নির্মাণ করা এটাও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী অর্জন। ৪৫ বছরের মধ্যে এতো বড় সাহসী অর্জন আমাদের আর হয়নি। যথাসময়ে এ সেতুর নির্মাণকাজ শেষ হবে।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ খোয়া যাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, এ বিষয়ে শেখ হাসিনার সরকার কঠোর অবস্থানে রয়েছে।

এরআগে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় তার সঙ্গে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং টুঙ্গীপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা ছিলেন।
এছাড়াও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ধর্মবিষয়ক সম্পাদক শেখ মো. আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী থান, টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল বাশার খায়ের, সাবেক উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়সহ জেলা, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like