বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা, শেখ হাসিনার নেতৃত্বে আধুনিক বাংলাদেশ

East_nasirabad_bg_704397695

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পূর্ব নাসিরাবাদ স্বাধীনতা দিবস উদযাপন পরিষদের উদ্যোগে শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাত ১২টা ১মিনিটে প্রধান অতিথি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ মামুন পুষ্পমাল্য অর্পণ আর মোমবাতি জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত সবার হাতে ছিল একটি করে জ্বলন্ত মোমবাতি। মুখে ছিল অগ্নিঝরা স্লোগান ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘তোমার আমার ঠিকানা পদ্মা, মেঘনা, যমুনা’, ‘তুমি কে আমি কে, বাঙালি, বাঙালি’ ইত্যাদি।

মামুনুর রশিদ মামুন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর অপরিসীম আত্মত্যাগের ফসলই স্বাধীনতা ও স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের অবিচ্ছেদ্য অংশ। একটি বাদ দিয়ে অপরটিকে কল্পনা করা যায় না। বঙ্গবন্ধুর নেতৃত্বেই এদেশে স্বাধীনতা এসেছে। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদমুক্ত অসম্প্রদায়িক আধুনিক বাংলাদেশ।

উদযাপন পরিষদের আহ্বায়ক আবু বক্কর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হাশেম সওদাগর, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক লীগ নেতা দেবাশীষ নাথ দেবু, আওয়ামী লীগ নেতা মোতালেব সরকার, মো. ইসমাইল, ইলিয়াছ বাবলু, মনির হোসেন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সাবেক সদস্য শিবু প্রসাদ চৌধুরী, কফিল উদ্দিন আহম্মেদ, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আলী রেজা পিন্টু, আবদুর রাজ্জাক বাবু, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদ হোসেন মজুমদার, ওমর ফারুক, এনকে আলম বাসেদ, নারীনেত্রী আনোয়ারা বেগম, রুমি আক্তার, যুবলীগ নেতা কামাল হোসেন, সুলতান আহমেদ, বায়েজীদ চৌধুরী হৃদয়, সাজ্জাদ হোসেন টিপু, আজিজুর রহমান, নজরুল ইসলাম, ছাত্রলীগ নেতা নুরুন্নবী শাহেদ, সোহেল রানা, আবদুল্লাহ্ আল জোবায়ের হিমু, শাহাদাত হোসেন হিরা, অর্পণ চক্রবর্ত্তী, নাহিদুল ইসলাম সুপ্ত, আবু সায়েদ মুন্না, শাকিল খান নিশান, জাহেদুল ইসলাম, ওমর গণি, রাজীব হোসেন, স্বরেন্দু বিকাশ ধর, নুরুল আবছার রাফি, রাশেদুল হক রাব্বি, আরিফ খান জয়, আশরাফুল হক, লিটন তালুকদার, সাইফ ইসলাম, রিসাত আলী, মেহেদী হাসান মিটু, টনি দে, অনিক শীল, ফয়সাল সাঈদ, রনি দে, রাব্বি হোসেন, ফয়সাল আহমেদ ইমু, মো. বাবলু, মো. ফরহাদ হোসেন, শাহীন উদ্দিন, মো. পাপ্পু, ছোটন সেন, তুষার সিকদার প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদস্যসচিব অহিদ চৌধুরী মুক্তি ও ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like