বিকেলে মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: এবারের বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ টানা তিন ম্যাচ জয়ী নিউজিল্যান্ড। বাংলাদেশ আগেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে। আর কিউইরা তৃতীয় ম্যাচেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। তাই এ ম্যাচটি দু’দলের কাছেই নিয়মরক্ষার। তবুও সান্ত্বনার জয়ের খোঁজে মাঠে নামছে মাশরাফিরা।

শনিবার কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন ও গাজী টিভি।

অনেক চাপ-কষ্ট নিয়ে বাংলাদেশ দল এখন কলকাতায়। মুখে কেউ কাউকে কোনো দোষ দিতে পারছেন না, আবার ভারতের কাছের হারটা মেনেও নিতে পারছেন না। হারের স্মৃতিটা ভুলে যেতে আর মনকে স্বান্তনা দিতে মাশরাফি বারবার বলছেন, ‘বাংলাদেশের সবকিছু শেষ হয়ে যায়নি।’

শুক্রবার সকালে নিউজিল্যান্ড দল ইডেন গার্ডেনে অনুশীলন করেছে। কিন্তু মাঠমুখো হয়নি বাংলাদেশ। ইডেনের পাশে মোহামেডান ক্লাবে অবশ্য জুম্মার নামাজ আদায় করেছেন সাকিবরা। শেষ লড়াইয়ের আগে নিজেদের ফুরফুরে করার চেষ্টাতেই অনুশীলন বন্ধ রাখা। শোনা গেছে ইডেনে পাকিস্তানের বিপক্ষে যে উইকেটে খেলেছিল বাংলাদেশ, নিউজিল্যান্ডের বিপক্ষেও সেই একই  উইকেটে খেলা হবে। যদি একই উইকেটে খেলা হয় তাহলে স্পিনারদের জন্য আরও বেশি সুযোগ থাকবে। একেতো উপমহাদেশে স্পিনারদের ভয়ে থাকতো নিউজিল্যান্ড, তারাই এখন উল্টো প্রতিপক্ষকে চাপে ফেলে দিচ্ছে সেই ঘূর্ণি দিয়ে।

টি২০ ক্রিকেটে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ফলাফল ভালো নয়। তিনবারের মোকাবেলায় সবগুলোতেই হেরেছে বাংলাদেশ। এর মধ্যে একটি ম্যাচ ছিল টি২০ বিশ্বকাপে শ্রীলঙ্কায়। সর্বশেষ হার ২০১৩ সালের নভেম্বরে ঢাকায়, ১৫ রানে।

তবে কিউইদের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ ওয়ানডে রেকর্ড আশাই জাগাচ্ছে। যেখানে আট ম্যাচের মধ্যে সাতটিতেই জিতেছিল বাংলাদেশ। তবে টি২০ ফরম্যাট বলেই বাড়তি চিন্তা রয়েছে। তাছাড়া নিউজিল্যান্ডও রয়েছে এখন অপ্রতিরোধ্য গতিতে। তারা হারিয়ে এসেছে পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়ার মতো তিন ক্রিকেট পরাশক্তিকে। তবে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশকে যেমন অপ্রতিরোধ্য মনে হয় কলকাতায় সেটাই দেখানোর অপেক্ষায় মাশরাফিরা।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like