রামুতে মাদক ও ইভটিজিং সহ অপরাধ বন্ধে স্কুল ক্যাম্পেইন

ramu pic 24.03

নিজস্ব প্রতিবেদক, রামু, কক্সবাজারটাইমসডটকম: রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেছেন, মাদকের কারনে কক্সবাজার জেলাবাসীর সুনাম ক্ষুন্ন হচ্ছে। গুটিকয়েক ইয়াবা ব্যবসায়ির কারনে এমন সম্মানহানি কিছুতেই হতে দেয়া যাবে না। তাই মাদকের বিরুদ্ধে সর্বস্তুরে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি বলেন, মাদক, ইভটিজিং সহ অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে শিক্ষার্থীদেরও ভূমিকা রাখতে হবে। কুমিল্লায় কলেজ ছাত্রী তনুকে ধর্ষণের পর নির্মম হত্যার মতো ঘটনা যেন আর না ঘটে। এখন নারীদের নিরাপত্তায় পুলিশ আরো বেশী সজাগ থাকবে। কেবল পুলিশ নয়, সর্বক্ষেত্রে নারীদের নিরাপত্তা দেয়া সব মানুষেরও দায়িত্ব।
বৃহষ্পতিবার রামুর ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ে মাদক, ইভটিজিং, অপহরণ, নারী নির্যাতন সহ অপরাধমূলক কর্মকান্ড বন্ধে রামু থানা আয়োজিত স্কুল ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাগো নারী উন্নয়ন সংস্থার পোগ্রাম কো-অর্ডিনেটর সুব্রত বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমান উল্লাহ, রামু প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিম, রামু থানার উপ-পরিদর্শক স্টালিন বড়–য়া ও মোহাম্মদ বাবুল, রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ প্রমূখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওসি প্রভাষ চন্দ্র ধর আরো বলেন, ছাত্রীদের যদি উত্যক্ত করে তাহলে পুলিশ তাৎক্ষনিক ব্যবস্থা নেবে। এ জন্য বিদ্যালয়ের ছাত্রীদের পুলিশের ফোন নাম্বার এবং অভিযোগ করার জন্য ফরম দেয়া হচ্ছে।
বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তা, সাংবাদিক, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালে পুলিশ প্রশাসনের সৌজন্যে বিদ্যালয়ের ছাত্রীদের চকলেট বিতরণ করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like