চিলির মাঠে মেসিকে পেয়ে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা

চিলির রাজধানী সান্তিয়াগোর জাতীয় স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের দক্ষিণ আমেরিকা অঞ্চলের পঞ্চম রাউন্ডের ম্যচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোর সাড়ে পাঁচটায়।

কোপা আমেরিকার গত আসরের ২২ বছরের শিরোপা-খরা কাটানোর লক্ষ্যের খুব কাছে পৌঁছে গিয়েছিল আর্জেন্টিনা। তবে গত ৪ জুলাইয়ের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরে  যায় মেসির দল।

এর কিছু দিন বাদে শুরু হওয়া বিশ্বকাপ বাছাইয়ে মেসি খেলতে পারেননি হাঁটুতে চোট পাওয়ার জন্য। পাঁচবারের বর্ষসেরা তারকা মেসি এ পর্যন্ত হওয়া বাছাইপর্বের প্রথম চার ম্যাচেই দলে ছিলেন না।

শুরুতেই ঘরের মাঠে একুয়েডরের কাছে ২-০ গোলে হেরে বসে দুইবারের চ্যাম্পিয়নরা। পরের দুই ম্যাচে যথাক্রমে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য এবং ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা। সবশেষ চতুর্থ রাউন্ডে কলম্বিয়াকে ১-০ গোলে হারায় তারা। চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা।

শেষ ম্যাচের সাফল্য ধরে রাখতে আর্জেন্টিনাকে এবার কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হবে। গত কোপা আমেরিকায় নিজেদের ফুটবল ইতিহাসে প্রথম শিরোপা জেতা চিলি চার ম্যাচের দুটিতে জিতেছে এবং একটি করে হেরেছে ও ড্র করেছে। ৭ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার উপরেই আছে তারা।

চিলির মাঝমাঠের সেরা তারকা আর্তুরো ভিদাল ও আর্সেনাল ফরোয়ার্ড আলেক্সিস সানচেজ আর্জেন্টিনারে ভাবনার কারণ হতে পারেন। বার্সেলোনার গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো মেসি-সের্হিও আগুয়েরোদের বড় বাধা হতে পারেন। এ পর্বে ক্লাবের এই দুই সতীর্থ মেসি-ব্রাভোর দ্বৈরথটাও ফুটবলপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে।

আর্জেন্টিনার মূল স্ট্রাইকার আগুয়েরো অবশ্য প্রতিপক্ষের শক্তি নিয়ে মোটেও ভাবছেন না। বিশ্বসেরা সতীর্থকে ফিরে পেয়েই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন ম্যানচেস্টার সিটির এই তারকা।

“লিওর দলে ফেরাটা আমাদের জন্য স্বস্তির। তার সঙ্গে খেলাটা সবসময়ই দারুণ ব্যাপার। আমরা তাকে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে দেখি।”

প্রথম চার ম্যাচে আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় পরিস্থিতি কঠিন হয়ে উঠেছে বলে মনে করেন আগুয়েরো।

“এটা কঠিন এক পরিস্থিতি। কারণ, আর্জেন্টিনা শীর্ষে থাকতেই অভ্যস্ত। কিন্তু প্রতি মুহূর্তে এটা আরও কঠিন হয়ে উঠছে। কারণ, অনেক দেশ উন্নতি করছে।”

শুধু মেসিই নয়, এ ম্যাচ দিয়ে দেশের হয়ে মাঠে ফিরছেন আগুয়েরোও। ব্রাজিলের সঙ্গে ড্র ও কলম্বিয়াকে হারানোর ম্যাচ দুটিতে খেলেননি ২৭ বছর বয়সী ম্যানচেস্টার সিটির এই তারকা ফরোয়ার্ড।

চার ম্যাচের সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে একুয়েডর। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ৯। চিলির মতো ব্রাজিল ও প্যারাগুয়ের পয়েন্টও ৭, তবে গোল পার্থক্যে এগিয়ে তৃতীয় স্থানে আছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিডিনিউজ টোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like