তারেকের রেড অ্যালার্ট প্রত্যাহার করেছে ইন্টারপোল

নিউজ ডেস্ক : কয়েকদিন আগে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অরগানাইজেশন (ইন্টারপোল) বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে রেড অ্যালার্ট জারি করেছিল, তা প্রত্যাহার করে নিয়েছে।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ কথা জানান। এ সংক্রান্ত যাবতীয় প্রমাণাদি রয়েছে বলেও জানান তিনি।

২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা ও হত্যার অভিযোগে এই ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছিল। ইন্টারপোলের ওয়েবসাইটে তালিকাভুক্ত ব্যক্তি (ওয়ান্টেড পারসনস) হিসেবে তারেক রহমানের নাম-পরিচয় ও বিবরণ ছিল। তবে সেখানে ‘রেড অ্যালার্ট’ জারির তারিখ উল্লেখ ছিল না। গত বছরের ১৪ এপ্রিল গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়।

সংস্থাটির ওয়েবসাইটে বাংলাদেশের পক্ষ থেকে নোটিশ জারি করা ‘পলাতক’ ব্যক্তিদের তালিকার একেবারে শেষে তার নাম ছিল। তারেক রহমানের বিরুদ্ধে অভিযোগ হিসেবে উল্লেখ করা ছিল, ‘তার বিরুদ্ধে হত্যা এবং আওয়ামী লীগের সভায় হ্যান্ডগ্রেনেড বিস্ফোরণ ঘটানোর অভিযোগ রয়েছে।’

ইন্টারপোলের ওয়েবসাইটে বাংলাদেশের ৬১ জন তালিকাভুক্ত ব্যক্তির নামও ছিল। ছিল তারেক রহমানের নাম, ছবি ও বিবরণ। তারেকের আগে ছিল মানবতাবিরোধী অপরাধে দণ্ড পাওয়া পলাতক আসামি আবদুল জব্বারের নাম।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like