কক্সবাজার হবে শিক্ষার তীর্থভূমি -এমপি কমল

kamal mp pic-20.03

সংবাদ বিজ্ঞপ্তি, ২১ মার্চ: কক্সবাজার শিক্ষার তীর্থভূমিতে পরিণত হবে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। রবিবার সকালে কক্সবাজার সদর উপজেলার উল্টাখালী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এসময় তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজার ভ্রমণের পাশাপাশি আগামীতে শিক্ষা অর্জনের জন্য দেশ-বিদেশের শিক্ষার্থীরা এখানে আসবে। কক্সবাজারে আর্ন্তজাতিক মানের ষ্টেডিয়াম হয়েছে। বিদেশী খেলোয়াড়রা আমাদের কক্সবাজারে আসছে। কক্সবাজারের রামুতে ক্যান্টনম্যান্ট ইংশিল স্কুল ও কলেজ হয়েছে। ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিএকেএসপি হচ্ছে। একলাখ ধারণ ক্ষমতা সম্পন্ন ফুটবল স্টেডিয়াম ও রেললাইন সম্প্রসারণ প্রকল্পের কাজ চলছে। কক্সবাজারের উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার।
এদিকে, বিকেলে তেচ্ছিপুল উন্নয়ন পরিষদ আয়োজিত মিনিবার মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগ দেন সাংসদ সাইমুম সরওয়ার কমল। চাকমারকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হোসেন কোম্পানির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলী হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও রাজারকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরী। সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা মাষ্টার ফরিদ আহাম্মদ, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, জারাইলতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোছাইনুল ইসলাম মাতবর, আওয়ামীলীগ নেতা নুরুল হক, সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক মো. আবু বক্কর ছিদ্দিক, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল হক কোম্পানী, চাকমারকুল ইউনিয়ন পরিষদ মেম্বার মোস্তাক আহাম্মদ, ফরিদুল আলম, সাবেক মেম্বার শাহ আলম, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবুল কালাম, খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নজিবুল আলম, মোহাম্মদ আলী প্রমূখ।
তেচ্ছিপুল উন্নয়ন পরিষদ কর্তৃক আয়োজিত মিনিবার ফুটবল টুর্ণামেন্টে মোট ৬৪টি দল অংশ গ্রহণ করেন। দীর্ঘ দুই মাস ধরে প্রতিদিন খেলা অনুষ্ঠিত হয় এই মাঠে। ফাইনাল খেলায় দুই শক্তিশালী দলের মধ্যে চাকামরকুল ইউনিয়নের জারাইলতলী ফুটবল একাদশ, রামু রাজারকুল ইউনিয়নের পূর্ব রাজারকুল ফুটবল একাদশকে ট্রইব্রেকারে হারিয়ে চ্যম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। খেলা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বিজয়ী দলের হাতে ৩০হাজার টাকার চেক ও ট্রফি বিতরণ করেন। রানার্স আপ দলকে ট্রফি ও নগদ টাকা পুরুস্কৃত করা হয়। খেলা পরিচালনা করেন সাবেক কৃতি ফুটবলার শিপন বড়–য়া তার সহকারী ছিলেন, মিজানুর রহমান ও নাইমুল হক।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like