উড়ন্ত সূচনা ওয়েস্ট ইন্ডিজের

নিউজ ডেস্ক : বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিপক্ষে মাঠ নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। নিজ নিজ প্রথম ম্যাচে জয় পাওয়ায় এ ম্যাচটি  দু’দলের জন্য এগিয়ে যাওয়ার সুযোগ। সেই সুযোগ হাতছাড়া না করার লড়াইয়ে লঙ্কানদের দেয়া ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ।

রোববার ব্যাঙ্গালুরের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে লক্ষ্যটি বেশি না। বলতে গেলে ক্রিস গেইল একাই এই স্কোর করতে পারেন। কিন্তু গেইলের দায়িত্বটা যেন কাঁধে তুলে নিলেন ফ্লেচার। তার ব্যাটে ভর করে উড়ন্ত সূচনা করেছে ক্যারিবীয়রা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৯ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ফ্লেচার ২৮ ও চার্লস ১০ রান নিয়ে ক্রিজে আছেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়নি। শেষ পর্যন্ত থিসারা পেরেরা ও ম্যাথুসের ব্যাটে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করেছে।

দলীয় মাত্র ২০ রানে প্রথম উইকেট হারায় তারা। ফর্মে থাকা দিলশান ব্রাথয়েটের বলে এলবিডব্লিউর শিকার হন। থেমে যায় তার ১০ বলে ১২ রানের ইনিংস। চান্দিমালের সঙ্গে যোগ দেন থিরিমান্নে। ১২ রানের জুটি গড়তেই রান আউট চান্দিমাল। দলীয় স্কোর হাফ সেঞ্চুরি পূর্ণ হওয়ার আগে ধারাবাহিকভাবে বিদায় নেন থিরিমান্নে (৫), কাপুগেদারা (৬) ও শ্রীবর্ধনে (০)।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক ম্যাথুস ও থিসারা পেরেরা। গড়ে তোলেন ৪৪ রানের জুটি। ৩২ বলে কোনো বাউন্ডারি হাঁকাতে না পারা ম্যাথুস ২০ রান করে বিদায় নেন। তবে রানের গতি ধরে রাখেন পেরেরা।  ১৯.৫ ওভারে আউট হওয়ার আগে ৪০ রান করেন তিনি। ২৯ বলে ৫টি চার ও একটি ছক্কায় এই স্কোর করেন তিনি। এছাড়া আর কেউই উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের বোলার সেরা বোলার স্যামুয়েল বদ্রি ৪ ওভারে ১২ রান দিয়ে তিনটি উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রিস গেইল, জনসন চার্লস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে ফ্লেচার, দিনেশ রামদিন, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েট, স্যামুয়েল বদ্রি, ও সুলিমান বেন।

শ্রীলঙ্কা দল: তিলকরত্নে দিলশান, দিনেশ চন্ডিমাল, লাহিরু থিরিমান্নে, মিলিন্দা শ্রীবর্ধনে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), থিসারা পেরেরা, চামারা কাপুগেদারা, বন্দরসে, নুয়ান কুলাসেকারা, দুশমন্ত চামিরা ও রঙ্গনা হেরাথ।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like