‘মনে হচ্ছে নিজের দেশেই আছি’

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রথমবারের মতো গণমাধ্যমের মুখোমুখি হলেন ইরফান, যদিও ঢাকায় পা রেখেছেন বেশ কদিন আগেই। মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে ঢাকাই সিনেমায় অভিষিক্ত হতে যাওয়া ইরফান আগামীতে বাংলাদেশের অন্য কোনো র্নিমাতা পরিচালিত বাংলা সিনেমায় আবার অভিনয় করবেন কিনা গ্লিটজের এমন প্রশ্নের জবাবে বললেন, “একজন অভিনেতা হিসেবে আমি সব সময় সুযোগের অপেক্ষায় থাকি।যখনই আমার কাছে কোনো সুযোগ আসে আমি সেটাকে স্বাদরে গ্রহণ করি। সেটা নিয়ে কাজ করি। তাই আগামীতে আবার কোনো বাংলাদেশি সিনেমায় কাজ করবো কিনা সে ব্যাপারে আমি এখনও নিশ্চিত নই। তবে এই সিনেমাকে ঘিরে সব কিছুই খুব উপভোগ করছি। মাঝে মাঝে তো আমি বেমালুম ভুলেই যাই যে, আমি অন্য একটি দেশে রয়েছি। তখন আমি নিজেকে মনে করিয়ে দেই যে, আমি তো অন্য একটা দেশে করছি। কিন্তু সত্যি বলতে কি, আমার মনে হচ্ছে আমি আমার দেশের কোথাও ঘুরে বেড়াচ্ছি। আর এ বিষয়টাই সবচেয়ে বেশি উপভোগ করছি। তবে ফারুকীসহ সিনেমার অন্য শিল্পীদের সঙ্গে এই সিনেমায় কাজ করতে এসে আমার খুবই ভালো অভিজ্ঞতা হচ্ছে।কিন্তু আগামীতে কি হতে যাচ্ছে তা আমি এখনো জানি না।”

মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ সিনেমায় অভিনয়ের জন্য ১৬ মার্চ সকাল সাড়ে এগারোটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন ইরফান খান। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান ‘ডুব’ র্নিমাতা ফারুকী।

দুটি ভাষায় নির্মিত হবে মোস্তফা সরয়ার ফারুকীর এই সিনেমাটি। বাংলায় এর নাম দেয়া হয়েছে ‘ডুব’ এবং ইংরেজিতে ‘নো বেড অফ রোজেস’। দুটি পরিবারের উত্থান-পতনের গল্পকে ঘিরে এগিয়েছে হয়েছে ‘ডুব’-এর কাহিনি। সিনেমায় ইরফানের বিপরীতে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও যৌ‍থ প্রযোজনার এ সিনেমায় অভিনয় করবেন ‘রঞ্জনা আমি আর আসবো না’ খ্যাত অভিনেত্রী পার্ণো মিত্র, বাংলাদেশের রোকেয়া প্রাচী ও নাদের চৌধুরী।

-বিডিনিউজ টোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like