ত্রুটিমুক্ত তাসকিনের অ্যাকশন, সাময়িক নিষিদ্ধ সানি

3a8b5006-7f71-4d4a-b6c3-a31bf3123004

ক্রীড়া ডেস্ক : একই দিনে দুঃসংবাদ ও সুসংবাদ পেল বাংলাদেশ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি টাইগারদের স্পিনার আরাফাত সানিকে সাময়িক নিষিদ্ধ ঘোষণা করলেও কিছু পরেই জানা যায়, টাইগার পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশনে কোনো ত্রুটি নেই।

বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বাংলানিউজকে আরাফাত সানির ব্যাপারটি জানান। একই সঙ্গে জানা যায় আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে কোনো বাধা থাকছে না তাসকিনের। গত ১৪ মার্চ চেন্নাই বিশ্ববিদ্যালয়ে বায়োমেকানিক্যাল সেন্টারে নিজের বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তাসকিন।

শনিবার (১৯ মার্চ) প্রকাশিত রিপোর্টে জানানো হয়, বোলিং অ্যাকশনে কোনো সমস্যা নেই তাসকিনের। নিজের স্বাভাবিক অ্যাকশনে বোলিং চালিয়ে যেতে পারবেন তিনি।

সানি আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন না। তবে, খেলতে বাধা নেই তার। ধর্মশালায় টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে খেলে বাংলাদেশ। গত ৯ মার্চ বিশ্বকাপ বাছাইয়ের ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন মাঠের আম্পায়াররা। শুধু প্রশ্ন তুলেই তারা ক্ষান্ত হননি, বিষয়টি জানান ম্যাচ রেফারিকে আর ম্যাচ রেফারি জানায় আইসিসিকে।

টাইগাররা সে ম্যাচটিতে জয় পেলেও ম্যাচ শেষে জানা যায়, আরাফাত সানি ও টাইগার পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ম্যাচের দায়িত্ব পালন করা দুই আম্পায়ার ভারতের সুন্দারাম রবি ও অস্ট্রেলিয়ার রড টাকার। ফলে, দ্রুতই তাদের বোলিং পরীক্ষার নির্দেশ দেওয়া হয়।

ভারতের চেন্নাইয়ের স্যার রামাচন্দ্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে যান সানি। বোলিং অ্যাকশন পরীক্ষা শেষ করে চেন্নাই থেকে আবারো ধর্মশালায় ফেরেন টাইগার স্পিনার সানি। এরপর দলের সঙ্গে কলকাতায় যান। আর তাসকিন দলের সঙ্গে কলকাতায় না গিয়ে বোলিং কোচ হিথ স্ট্রিকের সঙ্গে চেন্নাইয়ে রওয়ানা দেন। পরীক্ষার পরে জাতীয় দলের সঙ্গী হন তাসকিন।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like