সেই জোহা নিখোঁজ

Joha1458211738রাইজিংবিডি: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা চুরির ঘটনায় সন্দেহভাজন তথ্যপ্রযুক্তিবিদ তানভির হাসান জোহা নিখোঁজ হয়েছেন।

বুধবার রাত ১টার দিকে রাজধানীর কচুক্ষেত এলাকা থেকে তাকে অপহরণ করা হয় বলে দাবি করছে তার পরিবার। তবে এ ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী কিছুই জানে না বলে জানিয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, নিখোঁজ হওয়ার ব্যাপারে পুলিশ থানায় জিডি পর্যন্ত নিচ্ছে না।

জোহার চাচা মাহবুবুল আলম জানান, বুধবার অফিস থেকে বাসায় ফেরার সময় রাত ১২টার দিকে স্ত্রীর সঙ্গে ফোনে কথা হয় তার। এর আগে দুইদিন তিনি বাসায় ফেরেননি। অফিস থেকে বের হওয়ার পর সিএনজি অটোরিকশায় ওঠেন জোহা। কচুক্ষেত এলাকায় দুই-তিনটি গাড়ি তার অটোরিকশাকে ঘিরে ধরে। এরপরই অপহৃত হন তিনি।

বাংলাদেশ টেলিভিশনের প্রাক্তন এই উপমহাপরিচালক আরও জানান, বুধবার রাতে বাসায় ফেরার সময় জোহার সঙ্গে তার বন্ধু ইয়ামির আহমেদ ছিলেন। তিনিই ফোন করে জোহার অপহরণের ঘটনা জানান। খবর পাওয়ার পরপরই পুলিশকে জানাতে তারা কলাবাগান থানায় যান। পুলিশ জানান, অপহরণের এলাকা কাফরুল থানা এলাকায়। সেখানে গেলে কাফরুল থানা পুলিশ তাদের ক্যান্টনমেন্ট থানায় পাঠায়। সেখান থেকে পুলিশ আবার তাদের পাঠায় ভাসানটেক থানায়। তবে ভাসানটেক থানা পুলিশও দাবি করে এই ঘটনাস্থল তাদের এলাকায় পড়ে না। হতাশ হয়ে তারা বাসায় ফিরে আসতে বাধ্য হন।

তানভির হাসান জোহা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের সাইবার নিরাপত্তা বিভাগের ডিরেক্টর (অপারেশন)। তবে এই প্রকল্পটি গত দুই মাস ধরে স্থগিত আছে। বুধবার মন্ত্রণালয় থেকে তার সঙ্গে সব ধরনের সরকারি কাজ না করতে সর্ব সাধারণকে জানানো হয়।এসব ব্যাপারে তিনটি থানায় যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, তদন্তপূর্বক থানায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আর সাধারণ ডায়েরি যে কেউ থানায় এসে করতে পারেন।

সম্প্রতি নিউইয়র্কের ফেডারেল রির্জাভ ব্যাংকে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের টাকা লুট করা হয়। পরে এ ঘটনার তদন্তে সন্দেহভাজন হিসেবে শনাক্ত করা হয় জোহাকে। এরপরই তিনি আলোচনায় আসেন।

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like