৩ দিন ব্যাপী শ্যূটিং প্রতিযোগিতা শুরু

Cox Shooting-oo0সংবাদ বিজ্ঞপ্তি, ১৬ মার্চ : কক্সবাজারের বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামে শুরু হয়েছে শ্যূটিং প্রতিযোগিতা। বুধবার থেকে শুরু হয় তিনদিন ব্যাপী এই আন্তঃ ক্লাব শ্যূটিং প্রতিযোগিতা’১৬। সৈকত শহর কক্সবাজারে এই প্রথম বারের মত বসেছে শ্যূটিং প্রতিযোগিতার জমজমাট আসরটি। এবারের ২১ তম প্রতিযোগিতায় বাংলাদেশের ৪৪ টি ক্লাবের চার শতাধিক প্রতিযোগি অংশগ্রহণ করছেন।
কক্সবাজারে প্রথমবারের মত আয়োজিত এই প্রতিযোগিতার আনুষ্টানিক উদ্ভোধন করেন বাংলাদেশ শ্যূটিং ষ্পোর্ট ফেডারেশনের সভাপতি ইকতিকাবুল হামিদ অপু। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেছেন, কক্সবাজার দেশের অন্যতম সেরা একটি পর্যটন কেন্দ্র। তাই কক্সবাজারেই এরকম আয়োজন সবচেয়ে বেশী হওয়া উচিত। কিন্তু কক্সবাজার রাইফেল ক্লাবের একটি নিজস্ব অফিসও নেই। ১৯৬০ সালে প্রতিষ্টিত কক্সবাজার রাইফেল ক্লাবের জন্য একটি জমি বরাদ্দ দিতে তিনি জেলা প্রশাসকের সদয় দৃষ্টি কমনা করেছেন। জমি বরাদ্দ দেয়া হলে শ্যূটিং ফেডারেশন যাবতীয় অবকাঠামো নির্মাণ করে দেয়ার আশ্বাস প্রদান করেন তিনি।
বিকালে ষ্টেডিয়ামে এ উপলক্ষে আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। অনুষ্টানে বিশেষ অতিথি কক্সবাজার সদর-রামু আসনের  এমপি সাইমুম সরওয়ার কমল সারা দেশ থেকে আসা ৪৪ টি ক্লাবের শ্যূটার, ক্লাব সদস্য এবং ক্লাব কর্মকর্তাদের স্বাগত জানান। তিনি বলেন-কক্সবাজার আজ আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র হিসাবেই পরিচিত। এতদিন এখানে অভ্যন্তরীণ বিমান বন্দর ছিল কিন্তু আজ সেই বিমান বন্দর আন্তর্জাতিক বিমান বন্দরে রুপ নিচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগ্রহে। শীঘ্রই কক্সবাজারের সাথে সরাসরি রেল লাইনও স্থাপিত হবে।
অনুষ্টানে স্বাগত বক্তব্য দেন কক্সবাজার রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন।  বাংলাদেশ শ্যূটিং ষ্পোর্ট ফেডারেশন কক্সবাজার রাইফেল ক্লাবের সহযোগিতায় এ প্রতিযোগিতার আয়োজন করে। অনুষ্টানে শিশু পরিবারের কিশোরী এবং রাখাইন কিশোরীরা আকর্ষণীয় নৃত্য পরিবেশন করে। আগামী শুক্রবার আন্তঃ ক্লাব শ্যূটিং প্রতিযোগিতার সমাপনী।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like