তেইশে আলিয়া ভাট…

কক্সবাজারটাইমস ডেস্কঃ ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির মধ্য দিয়ে করন যোহরের হাত ধরে বলিউডে পা রাখেন এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। এরপর থেকেই খুব অল্প সময়েই বলিউডে নিজের আধিপত্য বিস্তার করতে সমর্থ হন তিনি। আর আজ তিনি পা রাখলেন মাত্র তেইশ বছরে!

নতুন প্রজন্মের বলিউড অভিনেত্রীদের মধ্যে অন্যতম আলিয়া ভাট। অভিনয় ও গায়কীতে ইতোমধ্যে জয় করে নিয়েছেন দর্শক হৃদয়। আজ মঙ্গলবার তিনি পা দিলেন ২৩ বছরে।

স্টুডেন্ট অব দ্য ইয়ার সিনেমার মধ্য দিয়ে নায়িকিা হিসেবে বলিউডে পা রাখলেও আলিয়া ভাটের পর্দায় অভিষেক কিন্তু ১৯৯৯ সালে। অক্ষয় কুমার ও প্রীতি জিনতা অভিনীত ‘সংঘর্ষ’ চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। করন যোহরের একটি সিনেমা দিয়েই পরিচালক ও প্রযোজকদের নজর কাড়েন আলিয়া। তারই ফলশ্রতিতে এর পরের বছরেই মুক্তি পায় তার অভিনীত ৩টি চলচ্চিত্র। রোমান্টিক কমেডি ধাঁচের ‘টু স্টেটস’ ও ‘হামটি শর্মা কি দুলহানিয়া’ ব্যবসাসফল হয়। বক্স অফিস সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসা কুড়ায় ইমতিয়াজ আলীর ‘হাইওয়ে’। রনদ্বীপ হুদার সঙ্গে অসাধারণ অভিনয় করে নিজের সামর্থটাও দেখান তিনি।

অভিনয় ছাড়াও দুটি চলচ্চিত্রে গান গেয়েছেন আলিয়া। এর মধ্যে ‘হামটি শর্মা কি দুলহানিয়া’র প্রোমোশনে ব্যবহৃত ‘সামজাওয়া’ গানটির আনপ্লাগড ভার্সনটি বেশ জনপ্রিয় হয়।

উল্লেখ্য, আলিয়া ভাট ১৯৯৩ সালের ১৫ মার্চ মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন। তার বাবা বলিউডের বিখ্যাত পরিচালক-প্রযোজক মহেশ ভাট ও মা অভিনেত্রী সনি রাজদান। শাহীন ভাট নামে তার এক বড় বোন রয়েছে। অভিনেত্রী পূজা ভাট তার সৎ বোন ও রাহুল ভাট সৎ ভাই। অন্যদিকে অভিনেতা ইমরান হাশমী ও পরিচালক মোহিত সুরি তার চাচাতো ভাই, প্রযোজক মুকেশ ভাট চাচা। জন্মদিনে তাখে শুভেচ্ছা।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like