এনবিআর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নিউজ ডেস্ক: নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করা ও সম্পদ গোপন করার অভিযোগে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় কর জরিপ অঞ্চলের সহকারী কমিশনার (প্রশাসন) এসএম আবুল খায়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপ-পরিচালক শেখ আব্দুস সালাম বাদী হয়ে রাজধানীর রমনা থানায় মামলাটি (নং- ১৪) দায়ের করেন। ‘নন-সাবমিশন’ এই মামলায় শুধু এসএম আবুল খায়েরকে আসামি করা হয়েছে। সোমবার দুদক সূত্র বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করে।

মামলার এজহার সূত্রে জানা যায়, সহকারী কমিশনার এসএম আবুল খায়েরের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসলে তা আমলে নিয়ে অনুসন্ধানে নামে দুদক। এজন্য দুদকের উপ-পরিচালক শেখ আব্দুস সালামকে অনুসন্ধানের জন্য দায়িত্ব দেয়া হয়। প্রাথমিক অনুসন্ধানে অবৈধ সম্পদ অর্জনের বিষয়টি প্রমাণিত হয়। তাই অধিকতর অনুসন্ধানের জন্য এসএম আবুল খায়েরের সম্পদ, তার স্ত্রী ও তার ওপর নির্ভরশীলদের নামে বা বেনামে অর্জিত স্থাবর-অস্থাবর যাবতীয় সম্পদের হিসেব দাখিলের জন্য নোটিশ জারি করেন দুদক।

দুদক আইন-২০০৪ এর ২৬(১) ধারায় গত বছরের ২৩ নভেম্বর নোটিশটি জারি করা হয়। নোটিশ পাওয়ার ৭ কার্যদিবসের মধ্যে দুদক সচিব বরাবর যাবতীয় সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয়। কিন্তু ওই সহকারী কমিশনার নির্ধারিত সময় পার হয়ে গেলেও সম্পদের বিবরণী দাখিল করেননি। এমনকি না করার ব্যাপারে সময় চেয়ে কোনো আবেদন করেননি বা কারণও দর্শাননি।

নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করার কারণে- তিনি অবৈধ সম্পদ অর্জন করে সেটি ভোগ-দখলে রাখার বিষয়টি গোপন রাখার জন্যই নোটিশ পাওয়ার পরও সম্পদ বিবরণী দাখিল করেননি বলে দুদকের কাছে প্রতীয়মান হয়। আর তাই সম্পদের হিসাব গোপন করা ও সম্পদের হিসাব দাখিল না করার অভিযোগে দুদক আইন ২০০৪ এর ২৬(২) ধারায় তার ‍বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like