সরকারি উন্নয়ন গতিশীলে ই-জিপি কার্যক্রমে গুরুত্বারোপ

Cox workshop-14.03বিশেষ প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ১৪ মার্চ: পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষন ও মূল্যায়ন বিভাগের (আই.এম.ই) সচিব ফরিদ উদ্দীন আহম্মদ চৌধুরী সরকারি ক্রয় কার্যক্রমে দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য পাবলিক প্রকিউরমেন্ট আইন ও বিধিমালা সর্বক্ষেত্রে প্রয়োগ করার উপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, দেশের মোট বাজেটের প্রায় ৮০ শতাংশ অর্থ ব্যবহার হয় সরকারি ক্রয় কার্যক্রমে। তাই সার্বিক সরকারি উন্নয়ন কর্মকান্ডকে গতিশীল করতে ই-জিপি কার্যক্রমের বিকল্প নেই।
সোমবার কক্সবাজারে অনুষ্ঠিত ইলেকট্রনিক গভর্নমেন্ট প্রকিউরমেন্ট (ই-জিপি) বিষয়ক দিন ব্যাপি এক সচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সচিব ফরিদ উদ্দীন আহম্মদ চৌধুরী এসব কথা বলেন।
কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্টিত কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। অনুষ্ঠিত কর্মশালায় পরিকল্পনা মন্ত্রণালয়ের সিপিটিইউ-আইএমই বিভাগের মহাপরিচালক ফারুক হোসেন, বিশ্বব্যাংকের প্রধান ক্রয় বিশেষজ্ঞ ড.জাফরুল ইসলাম ও প্রকিউরমেন্ট কনসালটেন্ট মোঃ মোস্তাফিজুর রহমান, বিসিসিপির সিনিয়র ডেপুটি ডাইরেক্টর খাদিজা বিলকিস ও মন্ত্রণালয়ের যোগাযোগ পরামর্শক মোঃ শফিউল আলম বক্তৃতা করেন।
কর্মশালায় জেলার সরকারী সকল দপ্তরের প্রধানগন, ব্যাংক কর্মকর্তা, গনমাধ্যমকর্মী, সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরিকল্পনা মন্ত্রণালয়ের পাবলিক প্রকিউরমেন্ট রিফর্ম প্রজেক্ট আয়োজিত দিনব্যাপী এই কর্মশালায় সরকারী ক্রয় ব্যবস্থাপনা, সামাজিক সচেতনতা ও যোগাযোগ কার্যক্রম, ই-টেন্ডারিংসহ ই-জিপি বাস্তবায়নে করনীয় বিষয়ের উপর আলোকপাত করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like