তামিমে নাকে খত অশ্বিনের!

bg_sp_985282676

নিউজ ডেস্ক: তামিমের অতিমানবীয় শতকের পর নাকে খত দিলেন ওমানের কাছে বাংলাদেশের পরাজয় কামনা করা সেই অশ্বিন। ‘যদি বাংলাদেশ জেতে তবে পুরো দেশ খুশি হবে, কিন্তু যদি ওমান জেতে তবে খুশি হবে ক্রিকেট’।

ভারতের স্পিনের প্রধান হাতিয়ার অশ্বিন খেলা শুরুর আগে ট‍ুইটারে যে ‘ভয়ে’ প্রলাপ বকেছিলেন সেটা প্রমাণ হতে এবং তার স্বীকার করে নিতে সময় লেগেছে মাত্র ঘণ্টা দু’য়েক।

হিমাচল প্রদেশের ধর্মশালার আট ডিগ্রি তাপমাত্রায় বাংলাদেশের মারকুটে ওপেনার তামিম ইকবালের ঘাম ছোটানো ইনিংসের পর অশ্বিন লিখেছেন, ‘হোয়াট এ নক দ্যাট ফ্রম তামিম!! টেক এ বো’।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে অশ্বিন যে বাংলাদেশের মুখোমুখি হতে চাননি সেটা অনেকটা স্পষ্ট ছিলো তার আগের টুইটে। তবে সব ভালো বলের মতো সব ভালো ইনিংসও যে যেকোনো ক্রিকেটারের কাছে নমস্য- সেটা অশ্বিনকে প্রমাণ করালেন তামিম।

এবারের টি২০ ওয়ার্ল্ড কাপের প্রথম রাউন্ডের মাত্র ৩ ম্যাচেই তামিমের রান ২৩৩। গড়ও ২৩৩। আর স্ট্রাইক রেট ১৫৮.৫০। যার মধ্যে একটি সেঞ্চুরি (১০৩), একটি হাফ সেঞ্চুরি (৮৩) ও আরেকটি ম্যাচে ৪৭। আর স্ট্রোকের রাজা তামিম এই রান করতে বলকে উড়িয়ে সীমানার বাইরে পাঠিয়েছেন ১২ বার। এগুলোর অধিকাংশকেই আছড়ে ফেলেছেন গ্যালারিতে। আর সীমানা ছাড়া করেছেন ১৯ বার। এ পরিসংখ্যান যে কোনো গ্রেট ব্যাটসম্যানের কাছেই ঈর্ষণীয়।

প্রথম রাউন্ড শেষে ব্যাটিং পরিসংখ্যানে তামিমের ধারেপাশে নেই অন্য কোনো ব্যাটসম্যান। এ রাউন্ডের একমাত্র সেঞ্চুরিয়ানও তামিমই। এমন আক্রমণাত্মক ব্যাটিং যে অশ্বিনের মতো বোলারের বুকে ভয় জাগাবে সেটা তো স্বাভাবিকই। তারওপর দ্বিতীয় রাউন্ডে একই গ্রুপে পড়েছে অশ্বিন আর তামিমের দল।

-বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like