বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

নিউজ ডেস্ক: টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের গুরুত্বপূর্ণ এক ম্যাচে শুক্রবার ধর্মশালায় আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। বৃষ্টির কবলে পড়ায় ম্যাচটি নেমে আসে ১২ ওভারে। টসে হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ  ৮ ওভারে ২ উইকেটে ৯৪ রান তোলার পর বৃষ্টি শুরু হয়। পরে এই বৃষ্টি না থামায় ম্যাচ রেফারি পরিত্যক্ত ঘোষণা করে এ ম্যাচটি। শেষ পর্যন্ত বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি। আর তাতে পয়েন্ট ভাগাভাগি করেছে দু’দল। এর ফলে বাংলাদেশের আশা থাকলেও টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় আইরিশদের।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ‘এ’ গ্রুপে বাংলাদেশ ও ওমানের পয়েন্ট সমান, ৩। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় ওমানকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল মাশরাফি বিন মুর্তজার দল।

দুর্ভাগ্য মাশরাফি বিন মুর্তজার দলের। বৃষ্টির কাছে শেষ পর্যন্ত হার মানতেই হলো তাদের। ১৩ মার্চ ওমানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ জিতলেই বাংলাদেশ চলে যাবে মূল পর্বে। সেই ম্যাচও যদি পরিত্যক্ত হয়, তার পরেও বাংলাদেশ চলে যাবে টি-২০ বিশ্বকাপের মূলপর্বে। টাইগাররা নেট রান রেটে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিল বলছে এমনই।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ধর্মশালায় বাংলাদেশের পরবর্তী ম্যাচেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। দারুণ ছন্দে থাকা বাংলাদেশ চাইবে ওই ম্যাচে জিতেই মূলপর্বের টিকিট পকেটে তুলতে।

এদিকে শুক্রবার ধর্মশালায় টস নামক ভাগ্য পরীক্ষায় জয়ী হন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। সিদ্ধান্ত নেন ফিল্ডিংয়ের। তাই টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। টাইগারদের শুরুটা ছিল দারুণ। ওপেনিং জুটিতে ৪.৪ ওভারেই ৬১ রান দলের স্কোরশিটে যোগ করেন সৌম্য সরকার ও তামিম ইকবাল।

এরপর বাংলাদেশ শিবিরে আঘাত হানেন অ্যান্ডি ম্যাকব্রেইন। তিনি সাজঘরে ফেরান সৌম্যকে। নেইল ও’ব্রেইনের স্টাম্পিংয়ের শিকার হওয়ার আগে ১৩ বলে ৩টি চারে ২০ রান করেন বাংলাদেশের এই ওপেনার।

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে আলো ছড়ান আগের ম্যাচে জয়ের নায়ক তামিম ইকবাল। মাত্র ৩ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন তিনি। টানা দুটি হাফ সেঞ্চুরির সুযোগ ছিল তামিমের। কিন্তু হলো না। জর্জ ডকরেলের বলে আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডের হাতে ক্যাচ তুলে দেন তামিম। তার আগে ২৬ বলে ৩টি চার ও চারটি ছক্কায় ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলেন বাংলাদেশের এই তারকা ওপেনার। স্ট্রাইক রেট ১৮০.৭৬। সাব্বির রহমান রুম্মান ৯ বলে একটি ছক্কায় ১৩ রানের অপরাজিত ছিলেন।

প্রসঙ্গত, ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল রাত ৮টায়। কিন্তু বেরসিক বৃষ্টির কবলে পড়া ম্যাচটি শুরু হয় রাত পৌঁনে দশটায়। পাশাপাশি ম্যাচটি নেমে আসে ১২ ওভারে।

-বাংলামেইল২৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like