বাংলাদেশের অগ্রগতি প্রশংসনীয় -মার্কিন রাষ্ট্রদূত

barnicat1457686096নিউজ ডেস্ক:  বাংলাদেশের কৃষি ও তৈরি পোশাকখাতের অগ্রগতি প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার সকালে পঞ্চম ‘আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন-২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিন এ কথা বলেন।

বার্নিকাট বলেন, বাংলাদেশ খুব দ্রুত পরিবর্তিত হচ্ছে। এ পরিবর্তন উন্নতির দিকে। বিশেষ করে কৃষিখাত এবং তৈরি পোশাকখাতে বাংলাদেশের উন্নতি প্রশংসনীয়।

তিনি বলেন, ব্যাংকিংখাত, তথ্যপ্রযুক্তি, স্বাস্থ্যসেবাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ খাতেও বাংলাদেশের উন্নতি চোখে পড়ার মতো। এ জন্য দেশের কর্মজীবীরা নতুন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে। কারণ দেশের উন্নতির সঙ্গে এর চালিকা শক্তি বা কর্মীদেরও বিভিন্ন দিক থেকে উন্নতি করতে হয়।

তিনি বলেন, এখন সময় এসেছে দক্ষ হিউম্যান রিসোর্স সেক্টর ঢেলে সাজানো এবং বিশ্বমানের মানবসম্পদ জ্ঞান অর্জন করা। কারণ এর সঙ্গে দেশের জাতীয় উন্নয়ন অনেকাংশে নির্ভর করে।

আন্তর্জাতিক মানবসম্পদ এই সম্মেলনে তিনি বক্তব্যের শুরুতে নিজের পূর্ব কাজের বর্ণনা এবং অভিজ্ঞতা তুলে ধরেন। তিনি বলেন, আমি আমার কাজের ক্ষেত্রে দেখেছি, মানবসম্পদ জ্ঞানের কোনো বিকল্প নেই।

‘জাতীয় উন্নয়নের জন্য মানবসম্পদ রুপান্তর’ প্রতিবাদ্যে অনুষ্ঠিত এই সম্মেলনে মেটলাইফের রিজিয়নাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং বাংলাদেশ, নেপাল, মায়ানমার এবং এ্যামচ্যামের প্রেসিডেন্ট মোহাম্মদ নুরুল ইসলাম, বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের (বিএসএইচআরএম) লাইফ ফেলো ট্রেজারার ও কনফারেন্স চেয়ারম্যান মো. মাশেকুর রহমান খান, বিএসএইচআরএম এবং এশিয়া প্যাসিফিক ফেডারেশন অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের সভাপতি মো. মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

দেশ বিদেশের প্রায় পাঁচ শতাধিক মানবসম্পদ পেশাজীবী এতে অংশগ্রহণ করেন। বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট এ সম্মেলনের আয়োজন করেছে। মেট লাইফ এই সম্মেলনের টাইটেল স্পন্সর। আর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like