কীভাবে ব্যবহার করবেন ভায়াগ্রা

love-lifepng

ভায়াগ্রা কী? কখন ব্যবহার করতে হয় ভায়াগ্রা? কাদের জন্য ভায়াগ্রা ব্যবহার ক্ষতিকর, আর কাদের জন্য নয়? জানুন কীভাবে ব্যবহার করা উচিত্‌ ভায়াগ্রা।

ভায়াগ্রাকে এখন সাধারণত আমরা পুরুষদের যৌনাঙ্গ উত্থানের জন্য ব্যবহৃত বলে জানি। কিন্তু প্রথমে এটি অন্য রোগে ব্যবহার করা হত। যখন প্রথম ভায়াগ্রার ব্যবহার চালু হয়, তখন এটিকে হৃদযন্ত্রের সমস্যায় ব্যবহার করা হত। কিন্তু হৃদযন্ত্রের সমস্যায় ভালো ফল পাওয়া যায়নি। পরিবর্তে দেখা গেল, পুরুষদের যৌনাঙ্গ উত্থাপনে এটি ভালো কাজ দিচ্ছে। তবে ভায়াগ্রা ব্যবহারের কিছু নিয়ম রয়েছে। পাশাপাশি ভায়াগ্রা রয়েছে কিছু নিষেধাজ্ঞাও।

যখন হৃদযন্ত্রের সমস্যায় ভায়াগ্রার ব্যবহার কাজে দিল না, তখন গবেষকেরা এটির ব্যবহার নিয়ে ফের গবেষণা শুরু করেন। আসলে ভায়াগ্রা একটি ওষুধের রাসায়নিক নাম। গবেষণায় দেখা গেল, যৌন সংক্রান্ত সমস্যায় এটি ভালো কাজ দিচ্ছে। পুরুষাঙ্গে রক্ত চলাচল বাড়ানোর পাশাপাশি পুরুষাঙ্গের কোষের শিথিলতার সময়সীমা বাড়ানোর কাজ করে এই ভায়াগ্রা। এই ভায়াগ্রা ব্যবহার করে প্রচুর মানুষ উপকার পেয়েছেন। তাঁরা জানিয়েছেন, তাঁদের যৌনজীবনে আরও উদ্দীপনা এনে দিয়েছে।

ভায়াগ্রা সাধারণত যৌন সঙ্গমে অক্ষম পুরুষদের জন্যই ব্যবহৃত। অনেকেই যৌন জীবন সম্পর্কে আলোচনা করতে চান না। তাঁদের উদ্দেশ্যে জানানো হচ্ছে যে, আপনাদের যৌন জীবনের সময়সীমা বাড়াতে ভায়াগ্রার ব্যবহার খুবই উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারে। যৌন মিলনের ১ ঘণ্টা আগে ব্যবহার করা উচিত্‌ ভায়াগ্রা।

তবে, ভায়াগ্রা ব্যবহারের কয়েকটি নিয়ম রয়েছে। সব পুরুষ ভায়াগ্রা ব্যবহার করতে পারবেন না। যাঁদের হৃদযন্ত্রের সমস্যা রয়েছে, কিংবা কম রক্তচাপের সমস্যা রয়েছে, তাঁদের পক্ষে ভায়াগ্রা ব্যবহার ক্ষতিকর হতে পারে। শুধু তাই নয়, ভায়াগ্রার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়েও অনেক মতবিরোধ রয়েছে। শোনা গিয়েছে, ভায়াগ্রা ব্যবহারের ফলে চোখের নানারকম সমস্যা দেখা দিতে পারে। তাই ভায়াগ্রা ব্যবহারের আগে অবশ্যই আপনার শরীরে কোনও হৃদরোগ রয়েছে কিনা দেখে নিন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like