ব্যায়াম না করেই রোগা থাকবেন কীভাবে

স্বাস্থ্য ডেস্ক:

কোন খাবারে কত ক্যালোরি? কোন খাবারে কতই বা প্রোটিন? কোন খাবার খেলে আমাদের ওজন বাড়বে আর কোন খাবার খেলে আমাদের ওজন কমবে, এ নিয়ে আমাদের কৌতুহলের শেষ নেই। তাই কৌতুহলের মাত্রা আর একটু বাড়িয়ে এবার জেনে নিন ব্যায়াম না করেই ওজন কমানোর উপায়।

সাধারণত কম বয়সী মেয়েরা ওজনের দিকে বেশিই নজর দেন। তবে শুধু টিনএজাররাই নন, এখন ওজন কমানোর দিকে নজর দিচ্ছেন সবাই। সবার ভয় মোটা হয়ে যাওয়া নিয়ে। আর এই ভয় থেকেই নিচ্ছেন একগাদা ভুল সিদ্ধান্ত। কোন খাবার খেলে মোটা হয়ে যাবেন, আর কোন খাবার খেলে আপনার চেহারা ঠিক থাকবে, তা না জেনেই এক্সপেরিমেন্ট করে যাচ্ছেন।

শুধু সারাদিন জিমে কাটালেই রোগা হওয়া যায় না। এমনটাই দেখা গিয়েছে সমীক্ষায়। দেখা গিয়েছে, সারাদিন জিম করার পরেও মোটা হওয়া থেকে আটকাতে পারছেন না। উল্টে অতিরিক্ত কসরতের ফলে অসুস্থ হয়ে পড়ছেন। এবার ব্যায়াম না করেই রোগা থাকতে পারবেন। জানেন কীভাবে? বাদাম খেয়ে।

সারাদিনে আপনি যা খাবারই খান না কেন, তার মধ্যে অবশ্যই বাদাম রাখবেন। বাদাম বা বাদামের তৈরি মাখনও আপনাকে রোগা থাকতে সাহায্য করবে। তবে রোগা থাকতে গেলে অতিরিক্ত পরিমানে কখনওই খেলে চলবে না। একটা নির্দিষ্ট পরিমানে স্বাস্থ্যকর খাবার খেতে হবে। সেই কারণেই ছেলেবেলায় বাবা মায়েরা আমাদের বাদাম খাওয়াতেন।

বাদামে রয়েছে সঠিক নিউট্রিশন। যা আমাদের শরীরের জন্য খুবই উপযোগী। যা আমাদের শরীরের প্রয়োজনীয় উপাদানের ঘাটতি পূরণ করে। আমার আমাদের মোটা হওয়ার হাত থেকেও বাঁচায়। তাই এবার রোগা থাকতে গেলে আর ব্যায়াম নয়, বাদাম খেয়েও রোগা থাকতে পারবেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like