নিউক্যাসলের ইসলামি প্রদর্শনীতে অমুসলিম দর্শকের ব্যাপক সাড়া

ইংল্যান্ডের উত্তর পূর্বাঞ্চলের নিউক্যাসল বিশ্ববিদ্যালয়ের ইসলামিক এসোসিয়েশনের ব্যবস্থাপনায় আয়োজিত ‘প্রকৃত ইসলামকে জানুন’ শিরোনামে অনুষ্ঠিত বার্ষিক প্রদর্শনীতে ৪ হাজারের বেশি অমুসলিম শিক্ষার্থী অংশ নিয়েছেন।

বেশ কয়েক বছর থেকেই ‘প্রকৃত ইসলামকে জানুন’ শিরোনামে ওই প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়ে আসছে। ইংল্যান্ডসহ বিশ্বের অন্যান্য দেশের অমুসলিম শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রায় এক সপ্তাহব্যাপী এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

এক সপ্তাহ ধরে চলা প্রদর্শনীটি ২০ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ২৬ ফেব্রুয়ারি।

নিউক্যাসল বিশ্ববিদ্যালয়ের ইসলামিক এসোসিয়েশনের সভাপতি মুসা আল গামেদি এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, প্রতি বছরের মতো চলতি বছরেও প্রকৃত ইসলামকে জানুন প্রদর্শনীটি সুন্দর ও সফলভাবে শেষ হয়েছে।

তিনি বলেন, এবারের প্রদর্শনী এক ধরণের প্রবর্তনমূলক প্রদর্শনী ছিল। চেষ্টা করা হয়েছে, প্রদর্শনীর মাধ্যমে প্রকৃত ইসলামকে অমুসলিমদের মাঝে ফুটিয়ে তোলা এবং মুসলমান ও ইসলাম সম্পর্কে ভ্রান্তি ধারণা দুর করা। প্রদর্শনীতে আগত অমুসলিমদের বলা হয়েছে যে, শান্তি ও সমবেদনার ধর্ম ইসলাম।

‘প্রকৃত ইসলামকে জানুন’ শিরোনামের প্রদর্শনীতে এবার চারটি বিষয়ের গুরুত্ব দেওয়া হয়। বিষয়গুলো হচ্ছে- ইসলাম ধর্ম, ইসলামি সংস্কৃতি, আরবি বর্ণমালা এবং ইসলামের দৃষ্টিতে নারীর সম্মান।

বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like