ফারুকীর ছবিতে ইরফান খান, সঙ্গে তিশা

tisabg_216426151

মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘ডুব’-এ অভিনয় করতে যাচ্ছেন বলিউড অভিনেতা ইরফান খান। তার বিপরীতে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে। সোমবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ খবর প্রকাশ করেছে চলচ্চিত্র বিষয়ক বিখ্যাত পত্রিকা ভ্যারাইটি।

ছবিটির ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’। এতে কাজ করা প্রসঙ্গে ইরফান খান ভ্যারাইটিকে বলেছেন, “মোস্তফার ‘অ্যান্ট স্টোরি’ (পিঁপড়াবিদ্যা) দেখেই আমার আগ্রহ জন্মেছে। তার উপস্থাপন, স্টাইল ও যে ঢঙে গল্পটা বলেছে তাতে আমি মুগ্ধ। ফারুকীর কাজে শক্তিশালী মানবিক কোণ থাকে, এজন্যই তার গল্পের চরিত্রগুলো হয়ে ওঠে জীবন্ত।”

নিজের নতুন ছবির বিষয়বস্তু বর্ণনা করতে গিয়ে ভ্যারাইটিকে ফারুকী বললেন, ‘দুরবস্থায় পড়া ও তা থেকে উতরে ওঠা পরিবারের গল্প এটি। জীবন কখনও কখনও নির্মম, কিন্তু মৃত্যুর মাঝে থাকে ভালোবাসা, সম্মান ও সমবেদনা। এই গল্প দুটি পরিবারকে ঘিরে, এর মধ্যে একটি পরিবারের কর্তার মৃত্যুর পর উভয় পক্ষই বুঝতে পারে ভালোবাসার বুনন কতো দারুণ। মৃত্যু সবসময় সবকিছু দূরে নিয়ে যায় না, কখনও কখনও কাছেও নিয়ে আসে।’

‘ডুব’ বা ‘নো বেড অব রোজেস’ যৌথভাবে প্রযোজনা করবে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ, সহ প্রযোজক হিসেবে থাকছে ইরফান খানের আইকে কোম্পানি। চলতি মাসেই ছবিটির চিত্রায়নের কাজ শুরু হবে।

ফেসবুকে ফারুকী লিখেছেন, ‘কাছের মানুষরা ঠিকই অনুমান করছিলেন বড় কিছুর আয়োজন হচ্ছে। আমিও বড় পেন্সিল শেয়ার দিয়ে লিখেছিলাম ‘থিংক বিগ’! ইরফান খান কাজ করছেন আমার পরের ছবি ‘ডুব’-এ (ইংরেজি টাইটেল : নো বেড অব রোজেস)। শুধু অভিনয়ই করছেন না, তিনি ভালোবেসে ছবিটির সঙ্গে সহ-প্রযোজক হিসেবেও আছেন। ইরফান খান আমার প্রিয় অভিনেতাদের একজন। তার প্রতি কৃতজ্ঞতা আমাকে ভালোবাসার জন্য।’

ইরফানকে চুক্তি করার কথা আগে থেকে কাউকে না জানানো প্রসঙ্গে ফারুকী স্ট্যাটাসে আরও লিখেছেন, ‘গোপনে ছবির প্রস্তুতি নেওয়া যে কতো কঠিন সেটা গত কয়েক মাস হাড়ে হাড়ে টের পেয়েছি! অবশেষে মোটামুটি প্রেস এমবার্গো থেকে মুক্ত আমি। এখন মন খুলে আমার নতুন ছবির কথা বলতে পারি।’

বলিউডের পাশাপাশি হলিউডেও পরিচিত নাম ইরফান খান। অস্কারজয়ী পরিচালক অ্যাঙ লি’র ‘লাইফ অব পাই’, অস্কারজয়ী ছবি ‘স্লামডগ মিলিয়নিয়ার’, ‘অ্যা মাইটি হার্ট’ (অ্যাঞ্জেলিনা জোলি), ‘দ্য অ্যামাজিং স্পাইডারম্যান’ (অ্যান্ড্রু গারফিল্ড, এমা স্টোন) , ‘জুরাসিক ওয়ার্ল্ড’ (ক্রিস প্রাট) ছবিতে দেখা গেছে তাকে। সামনে মুক্তি পাবে অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কসের সঙ্গে তার ‘ইনফারনো’।

২০০৪ সালে ‘শ্যাডোস অব টাইম’ নামে বাংলা ভাষার একটি জার্মান ছবিতে অভিনয় করেন ইরফান। এতে তার সহশিল্পী ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, তিলোত্তমা সোম, তনিষ্ঠা চট্টোপাধ্যায় প্রমুখ।

ফারুকীর পরিচালনায় তিশা এর আগে ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ও ‘টেলিভিশন’ ছবিতে অভিনয় করেছেন। ‘ডুব’ ছবিতে আরও অভিনয় করবেন নাদের চৌধুরী, রোকেয়া প্রাচী ও কলকাতার পার্নো মিত্র, ব্রাত্য বসু এবং অন্যান্য ।

বাংলানিউজটোয়েন্টিফোর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like