অস্কারে চমক দেখানোর অপেক্ষায় ‘ফিউরি রোড’

বিনোদন ডেস্ক: অস্কারকে বলা হয় চলচ্চিত্রের নোবেল। ফলত এই গৌরবান্বিত পুরস্কারটির জন্য এরইমধ্যে যুদ্ধে চূড়ান্ত হয়েছে বেশকিছু সিনেমা। যার সঙ্গে জড়িয়ে আছেন মেধাবী নির্মাতা, অভিনেতা আর অভিনেত্রীর নাম। অস্কার নিয়ে চলছে একের পর এক প্রেডিকশন। কে হচ্ছেন সেরা অভিনেতা, কে সেরা অভিনেত্রী কিংবা সেরা নির্মাতাই বা কে? এসব প্রশ্ন সময় বাড়ার সঙ্গে সঙ্গে আরো তীক্ষ্ণ হচ্ছে মানুষের মনে।

সুদূর আমেরিকায় বসছে অস্কারের ৮৮তম আসর। পৃথিবীর বিখ্যাত আর দাপুটে নির্মাতা অভিনেতা অভিনেত্রীরা এরইমধ্যে সেখানে ভিড় জমিয়েছেন সরাসরি অস্কার উপভোগ করতে। কেউবা আবার পারফর্ম করবেন জৌলুসময় আর গৌরবান্বিত এই চলচ্চিত্র উৎসবে!

তবে অস্কার নিয়ে বেশীর ভাগ মানুষ এবার একপেশি আচরণ করছেন। বিশেষ করে ‘সেরা অভিনেতা’র প্রশ্নে! সবাই এক বাক্যে বলছেন ‘দ্য রেভিনেন্ট’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার এবার নিশ্চয় লিওনার্দো ডিক্যাপ্রিওই পাবেন! এমন জোর দিয়ে বলার পর তর্ক বিতর্কেও যাচ্ছেন না কেউ! কিংবা সেরা নির্মাতা হিসেবেও উচ্চারণ হচ্ছে ‘দ্য রেভিনেন্ট’ নির্মাতা ইনারিতুর নাম। আবার সেরা অভিনেত্রী হিসেবে ‘জয়’ ছবির জন্য অনেকেই দেখছেন জেনিফার লরেন্সকে! অথচ কেউই অস্কারের সেরার তালিকায় আনছেন না গেল বছরে হলিউডে মুক্তি পাওয়া এক বিধ্বংসী সিনেমা ‘মেড ম্যাক্স: ফিউরি রোড’-এর নাম!

সবাই যখন লিওনার্দো আর ‘দ্য রেভিনেন্ট’ নিয়ে মজে আছেন, তখন হয়তো সবাইকে চমকে দিয়ে আসল খেল দেখাতে পারে ‘মেড ম্যাক্স ফিউরি রোড’!  জিতে নিতে পারে অস্কার সেরার পুরস্কার। আবার লিওনার্দোকে অস্কার খরায় রেখে হয়তো চলতি অস্কারের সেরা অভিনেতার পুরস্কারটিও তোলে নিতে পারেন টম হার্ডি। তার অনবদ্য অভিনয় ‘মেড ম্যাক্স ফিউরি রোড’-কে অন্যমাত্রায় পৌঁছে দিয়েছে। যদিও ছবিটি স্পেশাল ইফেক্ট আর বৈজ্ঞানিক কল্পকাহিনী বিষয়ে বেশী প্রভাবিত করবে চলতি অস্কারে! তথাপিও একাধিক ক্যাটাগরিতে ছবিটি জিতে নিতে পারে অস্কার অ্যাওয়ার্ড।

প্রসঙ্গত, মোট ১২টি ক্যাটাগরিতে অস্কার নমিনেশন পেয়ে এগিয়ে রয়েছে ডিক্যাপ্রিও এবং ইনারিতুর ‘দ্য রেভিনেন্ট’। কিন্তু কোনো অংশে যে পিছিয়ে নেই জর্জ মিলারের ‘মেড ম্যাক্স ফিউরি রোড’। কারণ ছবিটি ১০টি ক্যাটাগরিতে নমিনেশন পেয়ে ঠিক ইনারিতুর পেছনেই যে অবস্থান করছে। এখন দেখার বিষয় আজ অস্কারের মূল আসরে শেষ হাসিটি কে বা কারা হাসেন!

-বাংলামেইল

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like