সব থেকে ভালো পেশা এখন টি ২০ খেলা?

50486-pitersen26-2-16

ভালো পেশায় আপনি কী চান? চোখধাধানো সব পর্যটন গন্তব্যে যাচ্ছেন, বিলাসবহুল হোটেলগুলোতে থাকা, প্রাইভেট প্লেনে বিশ্বের ‌এমাথা থেকে ওমাথা ছুটে বেড়ানো, নাইটক্লাব আর গল্ফ খেলে দিন কাটানো, আর কি চাই? সেক্ষেত্রে আপনাকে মাঝেমধ্যে ক্রিকেট খেলতে হবে বটে, তাও ছোট পরিসরে টি-টোয়েন্টিতে। আজকের দিনে এর চেয়ে লোভনীয় পেশা আর কি হতে পারে?

ভেবে দেখুন, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, বিগ ব্যাশ, পাকিস্তান সুপার লীগ, আইপিএল আর আসন্ন টিটোয়েন্টি বিশ্বকাপ, একের পর এক টুর্নামেন্ট চলছে। একেকজন খেলোয়াড় আকাশছোঁয়া সব দামে বিক্রি হচ্ছেন। টাকাপয়সার হিসেব বাদেও একেকজন টি-টোয়েন্টি খেলোয়াড়কে যে পরিমাণ বিমানে ছুটতে হবে, তাতে কি পরিমাণ এয়ার মাইলস জমছে তাদের, ভাবুন তো! কেভিন পিটারসেনের কথাই ধরুন জুলাইতে ক্যারিবিয়াতে, শীতের সময় ছিলেন দক্ষিণ আফ্রিকা আর অস্ট্রেলিয়ায়, আর গ্রীষ্মে হয়ত থাকবেন নিজের দেশ ইংল্যান্ডে। পিটারসেন আইপিএলের সবচেয়ে দামী খেলোয়াড়দের মধ্যে দ্বাদশ স্থানে রয়েছেন।

স্পন্সর আর ধারাভাষ্য দেয়ার আয় ছাড়াই প্রতি ম্যাচের জন্য ডলারে ছয় অংকের বেতন পাচ্ছেন। একইরকম অবস্থা সব টি-টোয়েন্টি খেলোয়াড়েই। কখনও কখনও আবার তাঁরা একসঙ্গে সময়ও কাটান, পুলের পাড়ে কিংবা নাইট ক্লাবে তাঁদের দেখা হয়ে যায়। আর ভাবছেন তাঁরা এত ব্যস্ততায় পরিবারকে সময় দিতে পারছেন না? পিটারসেনের জন্য বিষয়টি ভিন্ন, তিনি বরং এখনই পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন বেশি।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like