পুরোহিত হত্যা : তিন জেএমবি সদস্য গ্রেপ্তর

punchogor1456475665রাইজিংবিডি: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যার মূল হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা সবাই নিষিদ্ধঘোষিত জেএমবির সদস্য বলে পুলিশ জানিয়েছে।

বৃস্পতিবার গভীর রাতে দেবীগঞ্জের সুন্দরদীঘি ইউনিয়নের কালিরডাঙ্গা এলাকা থেকে মূল হত্যাকারীসহ তিন জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাপাতি, দুটি পিস্তল, তিনটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, তিনটি ছোড়া ও তিনটি ককটেল উদ্ধার করে পুলিশ।

শুক্রবার দুপুরে দেবীগঞ্জ থানায় পুলিশের রংপুর বিভাগের ডিআইজি হুমায়ুন কবির এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান। তবে তিনি তদন্তের স্বার্থে মূল হোতাসহ গ্রেফতাকৃতদের নাম জানাতে অস্বীকার করেছেন।

ডিআইজি হুমায়ুন কবির জানান, মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকান্ডের পরিকল্পনা এবং সরাসরি হত্যাকান্ডে আট জেমএমবি সদস্য অংশ নেয়। এদের মধ্যে সরাসরি অংশ নেওয়া তিনজনকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয়েছে। এ সময় কিলিং মিশনে ব্যবহৃত অস্ত্রসহ মোটরসাইকেল এবং একটি বাইসাইকেল উদ্ধার করা হয়। এর আগে ঘটনার দিন গত রোববার রাতে গ্রেফতারকৃত তিন জেমএমবি সদস্যের দেওয়া তথ্য অনুযায়ী এই অভিযান চালানো হয়। কিলিং মিশনে অংশ নেওয়া বাকি দুইজনকেও শিগগির গ্রেফতার করা হবে বলে দাবি করেন ডিআইজি।

এসময় পুলিশ সুপার মো. গিয়াস উদ্দীন আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ, এএসপি সার্কেল মো. কফিলউদ্দীন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার সকাল ৭টায় দেবীগঞ্জ উপজেলার করতোয়া ব্রিজ সংলগ্ন শ্রীশ্রী সন্ত গৌরীয় মঠে একটি মোটরসাইকেলে এসে তিন দুর্বৃত্ত মঠের পুরোহিত ও অধ্যক্ষ যজ্ঞেশ্বর দাসাধিকারীর ওপর হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলাকেটে হত্যা করে।

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like