বঙ্গোপসাগরে ৪ লাখ ইয়াবা সহ ১৯ পাচারকারী আটক

coxs-arest fisarmen- 26.02.16নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ২৬ ফেব্রুয়ারি: বঙ্গোপসাগরে মাছ ধরার ছদ্মবেশে ইয়াবা পাচার বৃদ্ধি পেয়েছে। মাছ ধরার ২টি ফিশিং ট্রলার থেকে আবারো ইয়াবার বড় ধরনের চালান উদ্ধার করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে কক্সবাজার জেলার টেকনাফের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৪ লাখ ইয়াবা সহ ১৯ জন পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। এসময় জব্দ করা হয় পাচারকাজে ব্যবহৃত দু’টি ফিশিং ট্রলারও।
টেকনাফের শাহপরীর দ্বীপ উপকূলের পশ্চিমে বঙ্গোপসাগরের ভাঙ্গা নামক এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান কোস্টগার্ড সেন্টমার্টিন ষ্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট ডিকসন চৌধুরী। তবে আটকদের নাম ও পরিচয় বিস্তারিত জানাতে পারেননি তিনি।
লেফটেন্যান্ট ডিকসন চৌধুরী বলেন, সাগরপথে ফিশিং ট্রলার যোগে ইয়াবা পাচারের খবরে কোস্টগার্ডের সদস্যরা অভিযান চালায়। এসময় শাহপরীর দ্বীপের পশ্চিম উপকূলে বঙ্গোপসাগরে মাছ ধরার ছদ্মবেশে থাকা দু’টি ফিশিং ট্রলারকে সন্দেহজনক মনে হলে কোস্টগার্ডের সদস্যরা থামার জন্য সংকেত দেন। কিন্তু কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া দিয়ে ট্রলার দু’টি জব্দ করে। পরে ট্রলার দু’টি তল্লাশী চালিয়ে ৪ লাখ ইয়াবা উদ্ধার এবং ট্রলারে থাকা ১৯ জন পাচারকারীকে আটক করা হয়। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।
ইতিপূর্বে মাছ ধরার ছদ্মবেশে ইয়াবা পাচারের সময় বঙ্গোপসাগর থেকে বেশ কয়েকটি বড় ধরনের চালান উদ্ধার করে আইনশৃংখলা বাহিনী। এ সময় আটক করা হয় জেলে বেশে পাচারকারীদের।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like