‘চেতনা বারবার ফিরে আসবে’

monju21456234219রাজনীতি ডেস্ক: রাজনীতিতে মানুষের আকাঙ্খার প্রতিফলন না হলে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা বারবার ফিরে আসবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়পার্টি (জেপি) আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভায় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, ‘পাকিস্তানের ২৯১ জন যুদ্ধাপরাধীর নাম আমাদের কাছে রয়েছে। কিন্তু এর বাইরেও হাজার হাজার যুদ্ধাপরাধী রয়েছে। তাদের বিচার করা হবে।’

তিনি বলেন, ‘পাকিস্তান সব সময় বাংলাদেশের বিরুদ্ধে এমনকি ভাষার মাসেও ষড়য়ন্ত্র অব্যাহত রেখেছে। পাকিস্তান ও তাদের দোসরদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ইংরেজী শেখাতে বিদ্বেষ নেই। কিন্তু মাতৃভাষার চেয়ে ইংরেজীকে বেশি গুরুত্ব দেওয়া যাবে না।

সভায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, কথা সাহিত্যিক একুশে পদকপ্রাপ্ত হাবিব উল্লাহ সিরাজী, শিক্ষাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, জেপি’র প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) আবদুল লতিফ মল্লিক, মহাসচিব শেখ শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like