মহেশখালী ও চকরিয়া পৌরসভায় জমে উঠেছে ১২৩ প্রার্থীর প্রচারণা

paurasava election-23.02নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ২৩ ফেব্রুয়ারি: কক্সবাজার জেলার ২ টি পৌরসভায় জমে উঠেছে নির্বাচন। তৎমধ্যে চকরিয়া পৌরসভায় দলীয় কোন বিদ্রোহী প্রার্থী না থাকলেও মহেশখালী পৌরসভায় আওয়ামীলীগ ও বিএনপিতে বিদ্রোহী প্রার্থী রয়েছে।
এ দুই পৌরসভায় ১২৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। যার মধ্যে মহেশখালী পৌরসভায় ৫০ জন ও চকরিয়া পৌরসভায় ৭৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল মতে দ্বিতীয় দফায় পৌর নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল সোমবার। বিকাল ৫ টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।
মহেশখালী ও চকরিয়া উপজেলা নির্বাচন কার্যালয় থেকে পাওয়া তথ্য মতে, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় পর্যন্ত দুইটি পৌরসভায় ১২৩ জন প্রার্থীর মধ্যে মেয়র প্রার্থীর সংখ্যা ৯ জন। এছাড়া ৩০ জন নারী কাউন্সিলর এবং ৮৪ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
এর মধ্যে মহেশখালী পৌরসভায় মনোনয়ন পত্র দাখিল করেছেন ৫০ জন প্রার্থী। যার মধ্যে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মহেশখালী পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মনোনীত একক মেয়র প্রার্থী হলো মহেশখালী পৌর শাখার সভাপতি ও বর্তমান মেয়র মকছুদ মিয়া। বিএনপির মনোনীত একক প্রার্থী হলো মো. মহিউদ্দিন।
স্বতন্ত্র প্রার্থী মহেশখালী উপজেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর মেয়র সরওয়ার আজম, তার ভাই বিএনপি নেতা এডভোকেট হামিদুল হক ও আওয়ামী লীগের প্রার্থী মকছুদ মিয়ার স্ত্রী ফারজানা আক্তার।
তৎমধ্যে সরওয়ার আজম আওয়ামী লীগের বিদ্রোহী ও এডভোকেট হামিদুল হক বিএনপি থেকে বিদ্রোহী প্রার্থী।
চকরিয়া পৌরসভায় মনোনয়ন পত্র দাখিল করেছেন ৭৩ জন প্রার্থী। যার মধ্যে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চকরিয়া পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত দলীয় একক মেয়র প্রার্থী হলো চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর চৌধুরী। বিএনপির দলীয় মনোনীত প্রার্থী চকরিয়া পৌর শাখার সভাপতি ও বর্তমান মেয়র নুরুল ইসলাম হায়দার। জাতীয় পার্টির দলীয় মনোনীত প্রার্থী চকরিয়া পৌর শাখার সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন। স্বতন্ত্র প্রার্থী চকরিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান আনোয়ারুল হাকিম দুলাল।
মনোনয়ন দাখিলের দিন থেকেই দুই পৌরসভা এলাকায় বিরাজ করছে নির্বাচনী আমেজ। শুরু হয়েছে ভোটারদের কাছে প্রার্থীদের ভোট ভিক্ষা।
এ দুইটি পৌরসভার মনোনয়নপত্র যাচাই- বাছাই হবে ২৪ ও ২৫ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৪ মার্চ। ভোট গ্রহণ ২০ মার্চ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like