নৌ-প্রধানের সঙ্গে ভারতীয় বিমানবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

বাংলামেইল : বাংলাদেশে সফররত ভারতের বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল অরুপ রাহার (পিভিএসএম, এভিএসএম, ভিএম, এডিসি) নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশের নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল নিজামউদ্দিন আহমেদের (ওএসপি, এনডিসি, পিএসসি) সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীস্থ নৌ-সদর দপ্তরে তারা সাক্ষাৎ করেন। নৌবাহিনীর পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সাক্ষাৎকালে ভারতের বিমান বাহিনী প্রধান নৌপ্রধানের সাথে কিছু সময় কাটান এবং পারস্পারিক কুশল বিনিময় ও পেশাগত বিষয়ে মত বিনিময় করেন। তারা দু’দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে জোরদার করার উপর গুরুত্ব আরোপ করেন। সেই সঙ্গে পারস্পারিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় বাংলাদেশ নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা মকবুল হোসেন (ওএসপি, বিসিজিএমএস, এনডিইউ, পিএসসি) এবং পরিচালক নৌ অপারেশান্স কমডোর মীর এরশাদ আলী (এনপিপি, পিএসসি, বিএন) তাদের স্বাগত জানান। আরো উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় দূতাবাসের ডিফেন্স অ্যাটাশে এবং দিল্লীতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স অ্যাটাশেসহ নৌসদরের পিএসওরা।

উল্লেখ্য, ভারতীয় বিমানবাহিনী প্রধান গত ২১ ফেব্রুয়ারি বাংলাদেশে আসেন এবং সফর শেষে আগামী ২৫ ফেব্রুয়ারি তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like