হকিতে পৃষ্ঠপোষকতা করবে বিসিবি

bcb1456155821ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন হকিতে পৃষ্ঠপোষকতা করার ঘোষণা দিয়েছেন। সোমবার বিকেলে বছরের প্রথম বোর্ড সভার পর পাপন গণমাধ্যমকে বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট এখন অনেক ভালো খেলছে। ভাল ফল পাচ্ছে। ক্রিকেটের পর বাংলাদেশের ভাল সম্ভাবনা হকিতে।

তিনি বলেন, ফুটবলে ইচ্ছে করলেই অনেক কিছু করা যাবে না। কারণ এখানে প্রতিযোগিতা অনেক বেশি। কিন্তু হকিতে ভালো কোচিং হলে আমার মনে হয় দারুণ কিছু হবে। অন্তত উপমহাদেশের মধ্যে আমরা ভালো একটা অবস্থানে যেতে পারবো।

হকি ফেডারেশনের সাথে কথা হয়েছে উল্লেখ করে বিসিবি সভাপতি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি হকি ফেডারেশন যদি খুব ভালো ও বিশ্বমানের কোনো কোচ আনে, তবে তাকে আমরা স্পন্সর করবো। কোচের বেতনসহ যে খরচ লাগবে, সব আমরা দিবো। হকিকে আমরা সমর্থন যোগাতে চাই।

এদিকে সদ্য সমাপ্ত এসএ গেমসে স্বর্ণজয়ীদের পাঁচ লাখ টাকা করে পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। দুটি স্বর্ণ জেতানোয় ১০ লাখ টাকা পাবেন মাহফুজা খাতুন শিলা। তার হাত ধরে ভারতের গুয়াহাটি ও শিলংয়ে ১২তম এসএ গেমসে দুটি স্বর্ণ আসে বাংলাদেশে। গত ৮ ফেব্রুয়ারি ১০০ মিটার ও ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণ পদক জেতেন মাহফুজা।

এছাড়া ভারোত্তোলনে দেশকে স্বর্ণ জিতিয়েছেন মাবিয়া আকতার। চুতর্থ স্বর্ণ অর্জন করেন শ্যুটার শাকিল আহমেদ। সেনাবাহিনীর এই শ্যুটার ৫০ মিটার ফ্রি পিস্তল শ্যুট-অফে স্বর্ণ জেতেন।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like