বদলার ম্যাচ দিয়ে কোপা আমেরিকা শুরু আর্জেন্তিনার

image (1)

ক্রীড়া ডেস্ক : আবার আর্জেন্তিনার সামনে চিলি। আর্জেন্তিনার সামনে বদলার ম্যাচ। গত বছর যার কাছে টাইব্রেকারে হেরে রানার্স হতে হয়েছিল কোপা আমেরিকায়। সেই চিলির সঙ্গে ম্যাচ দিয়েই কোপা আমেরিকা অভিযান শুরু করছেন মেসিরা। হয়ে গেল ২০১৬ কোপা আমেরিকার ড্র। যেখানে ডি গ্রুপে আর্জেন্তিনার সঙ্গে রয়েছে চিলি, পানামা ও বলিভিয়া। ব্রাজিল রয়েছে বি গ্রুপে। বেশ সহজ গ্রুপে ব্রাজিল।এই গ্রুপে রয়েছে ইকুয়েডর, হাইতি ও পেরু।

অন্যদিকে চিলি ছাড়া আর্জেন্তিনাকে চাপে ফেলার মতো আর কেউ নেই। যে কারণে বিশ্ব ফুটবলের এই দুই দেশেরই কোয়ার্টার ফাইনাল প্রায় নিশ্চিত। যদি না কোনও অঘটন ঘটে। প্রত্যেক গ্রুপের সেরা দল যাবে শেষ চারে। কঠিনতম গ্রুপ অবশ্যই এ-গ্রুপ। ইউএসএল-র সামনে কঠিন চ্যালেঞ্জ। যেখানে রয়েছে, ইউএসএ, কলম্বিয়া, কোস্টারিকা ও প্যারাগুয়ে। কঠিনের তালিকায় রয়েছে গ্রুপ-সিও। সেখানে রয়েছে মেক্সিকো, উরুগুয়ে, জামাইকা ও ভেনেজুয়েলা।

১০০ বছরে পা দেওয়া কোপা আমেরিকার ড্র নিয়ে উত্তেজনা ছিল তুঙ্গে। এর উপরেই নির্ভর করবে অনেক কিছু। ১০০তম বছরের মাইলস্টোনে পৌঁছে কার হাতে উঠবে এবারের ট্রফি। সব মিলে কোপা আমেরিকার দামামা বেজে গেল সোমবারই। ইউএসএ-তে ৩ থেকে ২৬ জুন হবে এই টুর্নামেন্ট। এবারের কোপা আমেরিকায় খেলবে ১৬টি দল।

গ্রুপ এ:  ইউএসএ, কলোম্বিয়া, কোস্টা রিকা। প্যারাগুয়ে।

গ্রুপ বি: ব্রাজিল, ইকুয়েডর, হাইতি, পেরু।

গ্রুপ সি: মেক্সিকো, উরুগুয়ে, জামাইকা, ভেনেজুয়েলা।

গ্রুপ ডি: আর্জেন্তিনা, চিলি, পানামা, বলিভিয়া।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like