ঈদগাঁওতে অগ্নিকান্ডে ৪ পরিবারের ২৫ লাখ টাকার ক্ষতি

image_eidgah-21.02

আনোয়ার হোছাইন, ঈদগাঁও, কক্সবাজারটাইমসডটকম, ২১ ফেব্রুয়ারি: কক্সবাজার সদরের ঈদগাঁও’র ইসলামপুরে বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলায় ভয়াবহ অগ্নিকান্ডে ৩ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থরা। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ইসলামপুর ইউনিয়নের খাঁনঘোনায় এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, হাফেজ বেদারুল ইসলামের ছেলে সালাহ উদ্দীন মিন্টু ও মিটন সিকদারের বসতঘরের নিকটস্থ বৈদ্যুতিক ঝুঁকিপূর্ণ খুঁটি থেকে সূত্রপাত হওয়া আগুন মুহুর্তেই বাড়ীতে ছড়িয়ে পড়ে। এসময় আগুনের তীব্রতায় বসতঘরে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ হলে আগুনের লেলিহান শিখা তীব্র আকার ধারণ করে। স্থানীয়রা নিয়ন্ত্রনে নেয়ার চেষ্টা করলেও ৪ পরিবারের ৩টি বাড়ীর সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। পরিবারের সদস্যরা প্রাণে বাঁচলেও কিছুই রক্ষা করতে পারেনি।
পুড়ে যাওয়া মালামালের মধ্যে রয়েছে সালাহ উদ্দীন মোহাম্মদ মিন্টুর ৬ লাখ টাকা, ব্যাংকের চেক, ১৫ ভরি স্বর্ণ, মুল্যবান জিনিসপত্র। মিটন সিকদারের স্বর্ণালঙ্কার, নগদ টাকা, মূল্যবান জিনিসপত্র ও পার্শ্ববর্তী মৃত আবদু শুক্কুরের ২ দিন মজুর ছেলে ইউনুছ এবং ইদ্রিছের বসতঘরের সবকিছু।
স্থানীয়রা জানান, ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটিটি থেকে দীর্ঘদিন ধরে প্রায় সময় আগুনের সূত্রপাত হত। দুর্ঘটনার আশঙ্কায় তারা দীর্ঘদিন পূর্বে খুঁটিটির বিষয়ে ব্যবস্থা নিতে ঈদগাঁও পল্লী বিদ্যুৎ এরিয়া অফিসে লিখিত ভাবে জানান। কিন্তু বিদ্যুৎ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নিয়ে কালক্ষেপন করে মোটা অংকের অর্থ দাবী করে। যার কারণে এ ভয়াবহ ঘটনা ঘটে। তারা অবিলম্বে তদন্তপূর্বক এসব কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে এ ভয়াবহ অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মিনহাজ মাহমুদ ভুঁইয়া। এসময় তারা এ পুলিশ কর্মকর্তার নিকটও একই অভিযোগ তুলে ধরেন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেন ইসলামপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সদর আওয়ামীলীগ নেতা মোহাম্মদ শরীফ। তিনি ও ক্ষতিগ্রস্থদের সহযোগিতার আশ্বাস দেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like