নেইমার-সুয়ারেজের গোলে বার্সার কষ্টার্জিত জয়

two1455996855ক্রীড়া ডেস্ক : লা লিগায় টানা অষ্টম জয় পেয়েছে বার্সেলোনা। তবে দুর্বল লাস পালমাসের বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচে যে একেবারে অচেনা লেগেছে লুইস এনরিকের দলকে। স্কোরলাইনই তো বলে দিচ্ছে জয়টা আগের কয়েকটা ম্যাচের মতো দাপুটে হয়নি, বরং জয় পেতে বেশ কষ্টই করতে হয়েছে কাতালান ক্লাবটিকে। দলের এমন কষ্টার্জিতজয়ে একটি করে গোল করেছেন নেইমার ও লুইস সুয়ারেজ।

জয়টা দাপুটে না হলেও শনিবারের এই ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে বড় লাফই দিয়েছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে গেছে গতবারের চ্যাম্পিয়নরা। ২৫ ম্যাচে বার্সার পয়েন্ট ৬৩। সমান ম্যাচে অ্যাটলেটিকোর ৫৪ আর রিয়াল মাদ্রিদের ৫৩ পয়েন্ট।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ষষ্ঠ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন সুয়ারেজ। জর্ডি আলবার ক্রস থেকে সুয়ারেজের শট খুঁজে নেয় পালমাসের জাল। এ নিয়ে লিগে উরুগুইয়ান স্ট্রাইকারের গোল হলো ২৫টি। আর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪১টি। যার ১২টিই এসেছে শেষ সাত ম্যাচে।

এগিয়ে যাওয়ার আনন্দটা বেশিক্ষণ উপভোগ করতে পারেনি বার্সেলোনা। তিন মিনিট পরেই পালমাসের স্ট্রাইকার উইলিয়ান হোসে গোল করে ম্যাচ সমতা ফিরিয়ে আনেন। প্রথমার্ধ শেষ হওয়ার ছয় মিনিট আগে আবার এগিয়ে যায় বার্সা। লিওনেল মেসির শট স্বাগতিক গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শটে বল জালে পাঠিয়ে দেন নেইমার।

এই স্কোরলাইন শেষ পর্যন্ত ধরে রেখে মাঠ ছাড়লেও জয়টা ঠিক যেন বার্সার মতো হয়নি। লিগের ১৮তম স্থানে থাকা লাস পালমাসই বরং অঘটনের ইঙ্গিত দিয়েছিল। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত তেমন কিছু আর হয়নি। পালমাসের বিপক্ষে কষ্টের এই জয়ে নিয়ে বার্সা তাদের অপরাজিত থাকার রেকর্ডটা নিয়ে গেল ৩২ ম্যাচে।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like