সাবরাং ইউপিতে আওয়ামীলীগের প্রার্থী পরিবর্তনের দাবীতে বিক্ষোভ

Sabrang Pic19.02.16নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ১৯ ফেব্রুয়ারি: টেকনাফ উপজেলার সাবরাং ইউপিতে আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী পরিবর্তনের দাবীতে বিক্ষোভ করেছে সংগঠনটির নেতা কর্মী ও সমর্থকদের একটি অংশ। শুক্রবার দুপুরে সাবরাং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ নেতা সোনা আলীকে মনোনয়ন দেয়ার পরপরই এই বিক্ষোভ করে টেকনাফ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেনের সমর্থক ও আওয়ামীলীগ নেতা কর্মীরা।
এ সময় বিক্ষোভকারীরা টেকনাফ সাবরাং সড়কে প্রতিকী কলা গাছ রোপন করে প্রতিবাদ জানান। সড়কের পাশাপাশি সাবরাং শাহপরীর দ্বীপের অসংখ্য বাড়ী ঘরে প্রতিবাদী কলা গাছ রোপন করে সোনা আলীর মনোনয়ন প্রত্যাহারের দাবী জানানো হয়। এছাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেনের আওয়ামীলীগ থেকে মনোনয়ন নিশ্চিত করার দাবীতে বিক্ষোভের মুখে টেকনাফ শাহপরীর দ্বীপ যান চলাচল বন্ধ হয়ে যায়।
বিক্ষোভকারীদের দাবী, নুর হোসেন আওয়ামীগের একজন ত্যাগী নেতা। সংগঠনের দায়িত্ব পালনের পাশাপাশি তিনি সাবরাং ইউনিয়নের মানুষের অত্রন্দ্র প্রহরী হিসেবেও জনসেবায় কাজ করেছেন। তাঁর মতো জনসেবী মানুষকে পিছনে রেখে দলের সুবিধাভোগীদের নির্বাচন করার প্রত্যয়নপত্র দেয়া হয়েছে। যেটি এখানকার মানুষের কাছে ছিলো অপ্রত্যাশিত।
দলীয় প্রতীকে এই নির্বাচনে সাবরাং ইউনিয়ন পরিষদ থেকে শুধু মাত্র নুরহোসেন যোগ্য বলে দাবী করেন আন্দোলনকারীরা। যতদিন তাদের দাবী মানা না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাবার হূশিয়ারীও দিয়েছে বিক্ষোভকারীরা।
বিক্ষোভকারীরা আরো বলেন, ২০০৯ সালে সাবরাং ইউপি নির্বাচনে পাঁচ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে নুর হোসেন ভোট পান ৫৫৬৭ টি। আর সোনালী পান ১৪৩০টি ভোট। আওয়ামীলীগ থেকে মনোনিত এ প্রার্থী ওই নির্বাচনে পাঁচ জনের মধ্যে সবচেয়ে কম ভোট পেয়ে পরাজিত হন। তাহলে এই জনবিমুখ প্রতিনিধি কি করে নৌকার সম্মান রাখবেন।
এদিকে নুর হোসেন সমর্থকদের আন্দোলনের মুখে এক প্রকার অচল হয়ে আছে টেকনাফ শাহপরীর দ্বীপের মানুষের স্বাভাবিক জীবন যাত্রা।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like