পুর্ণিমা রাতে কক্সবাজার সৈকত পাড়ে হবে লালন সন্ধ্যা

kushtia-town-lalon-part-1নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারটাইমসডটকম, ১৯ ফেব্রুয়ারি: দেশি বিদেশি পর্যটকদের জন্য এবার কক্সবাজার সৈকতে আয়োজন করা হচ্ছে পূর্ণিমা রাতে লালন সন্ধ্যা। কক্সবাজারে প্রথম বারের এই লালন সন্ধ্যা নিয়ে মানুষের আগ্রহ সৃষ্টি হয়েছে। আগামী ২৪, ২৫ ও ২৬ ফেব্রুয়ারি তিনদিন পুর্ণিমার আলোয় ঝলমল করবে সৈকত। পাহাড় আর বঙ্গোপসাগরের মিলনস্থল প্যাঁচারদ্বীপ সৈকতে এই লালন সন্ধ্যার আয়োজন করছে- ‘মারমেইড ইকো বিচ রিসোর্ট’ কর্তৃপক্ষ।
২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় এই রির্সোটের নিজস্ব সৈকতে লালনের গান পরিবেশন করবেন- কুষ্টিয়ার আবদুর রব ফকির, মানিকগঞ্জের শাহজাহান মুন্সি, আলমডাঙ্গার আকলিমা ফকিরানী, কুষ্টিয়ার নজরুল ফকির, রেজা ফকির সহ ১০ জন বাউল শিল্পি। সঙ্গে থাকছেন দেশের জনপ্রিয় লালন কণ্ঠশিল্পি আনু শেহ আনাদিল। ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত চলবে এই লালন সন্ধ্যা।
মারমেইড ইকো বিচ রির্সোটের মহাব্যবস্থাপক মাহফুজুর রহমান জানান, এই রির্সোটের ৫১টি কটেজের ৮০ শতাংশ অতিথি বিদেশি পর্যটক। এখন পর্যটনের ভর মৌসুম, কক্সবাজার ভ্রমণে আসছেন দেশি বিদেশি পর্যটকেরা। কিন্তু তাঁদের জন্য বিনোদনের জন্য এই আয়োজন ।
তিনি বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালকে পর্যটন বর্ষ ঘোষণা দিয়েছেন। বিদেশি পর্যটক টানতে নানা উদ্যোগ হাতে নিয়েছে পর্যটন মন্ত্রণালয় সহ সরকারের বিভিন্ন দপ্তর। আমরাও দেশি বিদেশি পর্যটকদের আকর্ষণ বাড়াতে প্রথম বারের মত বিশ্বের দীর্ঘতম এই সৈকতের নির্জন এলাকায় (প্যাঁচারদ্বীপ সৈকতে) পুর্ণিমা রাতে লালন সন্ধ্যার আয়োজন করেছি। এনিয়ে মানুষের বেশ সাড়াও পাচ্ছি।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like