বার্সার জয়ে মেসির নতুন মাইলফলক

ক্রীড়া ডেস্ক: মাঠে নামা মানেই গোল, আর ধীরে ধীরে সব রেকর্ড নিজের করে নেয়া। লিওনেল মেসির ক্ষেত্রে যেমন এটাই স্বাভাবিক। বুধবার রাতে লা লিগায় নতুন এক মাইলফলক সৃষ্টি করেছেন বার্সেলোনার এই আর্জেন্টাইন ফুটবলার। তার জোড়া গোলে স্পোর্টিং গিজনকে ৩-১ হারিয়েছে বার্সা। আর সেই সঙ্গে জোড়া গোলের সুবাদে লা লিগার প্রথম খেলোয়াড় হিসাবে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন লিওনেল মেসি।

২৫ মিনিটে লিড নেয় বার্সা। প্রথম গোলটি আসে মেসির কাছ থেকেই। বল নিয়ে আড়াআড়ি দৌড়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে বাঁ পোস্ট দিয়ে বল জালে জড়ান বার্সেলোনার এই ম্যাচের অধিনায়ক। এই গোলের ‍সুবাদেই লা লিগার প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০ গোলের মাইলফলকে স্পর্শ করেন মেসি।

দুই মিনিট পরই অবশ্য ম্যাচে সমতা আনে স্বাগতিক গিজন। প্রতি-আক্রমণে মেনেনদেসের দুর্দান্ত নীচু ক্রসে শুয়ে পড়ে পা লাগিয়ে গোলরক্ষক ক্লাওদিও ব্রাভোকে ফাঁকি দেন কার্লোস কাস্ত্রো (১-১)। তবে ৩১ মিনিটেই আবার বার্সাকে এগিয়ে দেন মেসি (২-১)।এটা নিয়ে লা লিগায় মেসির গোল হলো ১৫টি।

দুই মিনিটের মধ্যেই ব্যবধান বাড়ানোর চমৎকার সুযোগটা নষ্ট হয় বার্সেলোনার। সুয়ারেজের নীচু ক্রসে মেসির শট ঠেকান গোলরক্ষক। বল পেয়ে নেইমারের নেওয়া উঁচু মাপা শট ফিরে আসে ডান পোস্টে লেগে।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রেখে খেলতে শুরু করে বার্সেলোনা। তবে ৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল দিতে ব্যর্থ হন লুইস সুয়ারেজ। তার শট ডান দিকে ঝাঁপিয়ে প্রতিহত করেন গিজন গোলরক্ষক। নেইমারকে গোলরক্ষক ফেলে দেওয়ায় পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। তবে রিপ্লেতে দেখা যায়, নেইমার যেন ইচ্ছা করেই মাটিতে লুটিয়ে পড়েছিলেন।

পেনাল্টি মিসের ব্যর্থতার শোধ তোলেন সুয়ারেজ এর মিনিট পাঁচেক পরই।বাঁকানো শটে গোল করেন উরুগুয়ের এই তারকা স্ট্রাইকার (৩-১)। লা লিগায় এ মৌসুমে সুয়ারেজের গোল হলো সর্বোচ্চ ২৪টি। ২১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রোনালদো।শেষ অবধি ৩-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। গত ৩ অক্টোবর লিগে সেভিয়ার মাঠে হারের পর থেকে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩১ ম্যাচে অপরাজিত থাকল কাতালান শিবির।

২৪ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকোর পয়েন্ট ৫৪। ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

-বাংলামেইল

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like