আরডিএফ পরিচালিত শিশু ক্ষমতায়ন প্রকল্পের কর্মশালা

coxs rdf-18.02সংবাদ বিজ্ঞপ্তি, ১৮ ফেব্রুয়ারি: আরডিএফ পরিচালিত সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় শিশু ক্ষমতায়ন প্রকল্পের বার্ষিক অভিজ্ঞতা বিনিময় কর্মশালা বুধবার কক্সবাজার শহরের বৌদ্ধ মন্দির সড়কস্থ আরডিএফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
আরডিএফ’র পরিচালক অধ্যক্ষ ক্য থিং অং এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহিদুল আজম বলেন, জাতীয় শিক্ষা নীতি সমূহের আলোকে আদিবাসী ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিশুদের জন্য মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা ব্যবস্থা করার উদ্দেশ্যে গৃহীত সরকারী উদ্যোগে রাখাইন ভাষাকে অন্তর্ভূক্তির ব্যাপারে সহযোগীতা করা হবে।
তিনি আরও বলেন, রাখাইন অধ্যুষিত এলাকায় অবস্থিত সরকারী প্রাথমিক বিদ্যালয় সমূহের রাখাইন শিক্ষার্থীদের স্বার্থে রাখাইন শিক্ষকদেরকে পদায়নের ব্যবস্থা নেওয়া হবে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিএনসি কমিটির সভাপতি অং ক্য চিং, চৌফলদন্ডী দক্ষিণ রাখাইন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন- আরডিএফ এর পরিচালক ক্য চিন এবং প্রকল্প আওতায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও এসএমসি’র সদস্যসহ ইসিডির সেন্টার কমিটি ও শিশুর অভিভাবকগণ। সভায় ২০১৫-২০১৬ অর্থ বছরের প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করা হয় এবং উপস্থিত সদস্যদের সুচিন্তিত মতামত গ্রহণ করা হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like