এবার মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট লিগ

ক্রীড়া ডেস্ক: প্রথমবারের মতো বয়স ভিত্তিক লংগার ভার্সনের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী শুক্রবার থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম ও এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে ‘ইয়ুথ ক্রিকেট লিগ (অনূর্ধ্ব-১৯) ২০১৫-১৬’।

বেশ কয়েক দফা পেছানোর পর অবশেষে শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ চার দিনের ক্রিকেট টুর্নামেন্ট। ভবিষ্যৎ ক্রিকেটারদের টেস্ট খেলায় অভ্যস্ত করে তুলতে ক্রিকেট বোর্ডের এই উদ্যোগ। বুধবার চট্টগ্রাম ক্লাবে সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিভিন্ন দিক তুলে ধরেন বিসিবির পরিচালক ও লিগ কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতীয় পর্যায়ে ভালো খেলোয়াড় তুলে আনতে প্রথমবারের মতো বয়সভিত্তিক এই লিগের আয়োজন করা হয়েছে। এই লিগে ইস্ট, সাউথ, সেন্ট্রাল ও নর্থ জোন নাম দিয়ে চারটি দল অংশ নিবে।’

চার দিনের ম্যাচের এ সিরিজের মধ্য দিয়ে তামিম-সাকিবদের মত তরুণ খেলোয়াড়রা উঠে আসবে বলে আশা জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খানের। তবে ইনজুরিতে পড়ার কারণে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ও জাকির হাসান অংশ নিচ্ছেন না বলে সংবাদ সম্মেলনে জানান লিগ কমিটির চেয়ারম্যান।

প্রতিযোগিতার প্রথম দিন ইস্ট জোনের বিপক্ষে সেন্ট্রাল জোন খেলবে এমএ আজিজ স্টেডিয়ামে। সাউথ জোন-নর্থ জোন ম্যাচটি হবে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচগুলো হবে চারদিনের। আর প্রতিটি দলই খেলবে একে অপরের সঙ্গে। এরপর টুর্নামেন্ট সেরা দুই দল খেলবে ফাইনালে। সবমিলিয়ে লিগে মোট সাতটি ম্যাচ অনুষ্ঠিত হবে। লিগে যে দলটি চ্যাম্পিয়ন হবে তারা পাবে পাঁচ লাখ টাকা। আর তিন লাখ টাকা পাবে রানার্সআপরা।

-বাংলামেইল

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like