খালেদার আবেদন আপিলেও খারিজ

khaleda20160214074226জাগোনিউজ : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদীর সাক্ষ্য বাতিল চেয়ে নতুন করে সাক্ষ্য গ্রহণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যর আপিল বিভাগের বেঞ্চ এ আবেদন খারিজ করে দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এজে মোহাম্মদ আলী। অপরদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদীর সাক্ষ্য বাতিল করে আবারও নতুন সাক্ষ্য গ্রহণের জন্য গত বছরের ১৪ জুন হাইকোর্টে ফৌজদারি রিভিশন আবেদন করেছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা। হাইকোর্টে এ আবেদন শুনানি করে গত ২৯ জুন খারিজ করে দেয়ার পর আপিলে যান খালেদা। রোববার এ আবেদনও খারিজ করে দেন আপিল বিভাগ।

তিনি আরো বলেন, আদালত আবেদন খারিজ করে দেয়ার ফলে দুদকের মামলায় বাদীর জবানবন্দি পেশ এবং জেরার কার্যক্রমে আর কোনো বাধা নেই। বিচারিক আদালতে পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৩ মার্চ দিন ধার্য রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে ২০০৮ সালে ৩ জুলাই রাজধানীর রমনা থানায় দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদ মামলা করেন। দুদকেরে এই মামলায় খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে ২০০৯ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র চার্জ দেয়া হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like