বাংলাদেশের প্রতি ফিলিস্তিনের প্রেসিডেন্টের কৃতজ্ঞতা

160213215442_mahmud_abbas_dhaka_640x360_bbc_nocredit

অব্যাহত সমর্থনের জন্যে বাংলাদেশের জনগণ ও সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

রাতে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সাথে এক বৈঠকের তিনি এ কৃতজ্ঞতা প্রকাশ করেন বলে জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

মন্ত্রণালয় জানিয়েছে ফিলিস্তিনের দুর্দিনে বাংলাদেশকে অকৃত্রিম বন্ধু হিসাবে আখ্যা দিয়ে সর্বপ্রকার সহায়তা’র জন্য তিনি ফিলিস্তিন সরকার এবং জনগণের পক্ষ থেকে বাংলাদেশের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

জাপান যাওয়ার পথে ঢাকায় যাত্রাবিরতি করেন মিস্টার আব্বাস। বিমানবন্দরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী তাকে স্বাগত জানান।

পরে সেখানেই ফিলিস্তিনি প্রেসিডেন্টের সাথে বৈঠক করেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে মিস্টার আব্বাস একই সাথে উল্লেখযোগ্য সংখ্যক ফিলিস্তিনী শিক্ষার্থীকে বাংলাদেশে পড়ার সুযোগ এবং সেদেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের বাংলাদেশে সামরিক প্রশিক্ষণের সুযোগ দেয়ার জন্যে বিশেষভাবে ধন্যবাদ জানান।

বৈঠকে ফিলিস্তিনীদের ওপর ইসরায়েলিদের ‘নৃশংসতা’র পাশাপাশি অনেক দিন ধরে অচলাবস্থায় থাকা শান্তি আলোচনার সর্বশেষ অবস্থা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে অবহিত করেন মিস্টার আব্বাস।

বৈঠকে স্বাধীন ভূমির জন্যে ফিলিস্তিনী মানুষের সংগ্রামের প্রতি বাংলাদেশের পক্ষ থেকে আবারো অব্যাহত সমর্থনের আশ্বাস দেয়া হয়।

এসময় পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ফিলিস্তিনী নেতাকে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘসহ সব আন্তর্জাতিক ফোরামেই ফিলিস্তীনের প্রতি তার সমর্থনের বিষয়টি তুলে ধরেছেন।

মন্ত্রী এ সময় ফিলিস্তিনী সংকটের সমাধানের জন্যে কার্যকর উদ্যোগ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহবান জানান।

তিনি এসময় দ্বিপাক্ষিক সফরে এসে ফিলিস্তিনী জনগণের প্রতি বাংলাদেশের মানুষের সমর্থন প্রত্যক্ষ করার জন্যে মিস্টার আব্বাস ও ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানান।

সূত্র: বিবিসি

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like