টেন্ডুলকারের রেকর্ড ভাঙলেন ভোজেস

Adam_Voges1455339939ক্রীড়া ডেস্ক: ব্যক্তিগত ৭ রানেই শেষ হয়ে যেতে পারত তার ইনিংস। বোল্ড হয়েও আম্পায়ারের ‘কল্যাণে’ জীবন ফিরে পেয়ে সেই অ্যাডাম ভোজেসই তুলে নিলেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে ১৭৬ রানে অপরাজিত আছেন ভোজেস। আর অসাধারণ এই ইনিংস খেলার পথে দারুণ এক কীর্তি গড়েছেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান। ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে দুবার আউট হওয়ার মাঝে ৫০০ টেস্ট রান করেছেন তিনি।

ভোজেস ভেঙে দিয়েছেন শচীন টেন্ডুকারের রেকর্ড। ২০০৪ সালের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত দুই ডিসমিসালের মাঝে ৪৯৭ রান করেছিলেন টেন্ডুলকার। ভারতীয় কিংবদন্তির ইনিংসগুলো ছিল এরকম -২৪১*, ৬০*, ১৯৪* ও ২। টেন্ডুলকারের ১২ বছরের অক্ষত রেকর্ডটি এবার ভেঙে দিলেন ভোজেস।

গত ডিসেম্বরে হোবার্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অপরাজিত ২৬৯ রান করেছিলেন ভোজেস। পরে মেলবোর্নে করেছিলেন অপরাজিত ১০৬ রান। আর আজ এখনো অপরাজিত ১৭৬ রানে। মোট অপরাজিত ৫৫১।

অথচ ওয়েলিংটনে প্রথম দিনে ব্যক্তিগত ৭ রানেই আউট হয়ে যেতে পারতেন ভোজেস। কিউই পেসার ডগ ব্রেসওয়েল তাকে বোল্ড করেছিলেন। কিন্তু আম্পায়ার বলটি ‘নো’ ডাকেন। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, বলটি বৈধ ছিল।

-রাইজিংবিডি

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like