ওষুধ ছাড়াই কাটিয়ে ফেলুন যৌন সমস্যা

স্বাস্থ্য ডেস্ক:  ওষুধে নয়, যৌন সমস্যা মিটবে ব্যায়ামে! অন্তত এমনটাই দাবি বিশেষজ্ঞদের। সিডেনাফিল (ব্র্যান্ড নাম, ভায়গ্রা) থেকেও  বেশি কার্যকর এবং নিরাপদ এই ব্যায়াম। পোশাকি নাম, কেগাল এক্সারসাইজ।

ইরেকটাইল ডিসফাংসনে ভোগেন এমন পুরুষের সংখ্যা কম নয়। ইরাকটাইল ডিসফাংসন শুধু যৌনজীবনকে ব্যাহত করে তাই নয়, ডেকে আনে ডায়াবেটিস, ওবেসিটি, হার্ট অ্যাটাককেও। জন্ম দেয় গুরুতর মানসিক সমস্যার। মারাত্মক ক্ষতিগ্রস্থ হতে পারে স্নায়ু।

আমেরিকার ইনস্টিটিউট ফর মেনস হেলথের অন্যতম সদস্য ব্রায়ান এল স্টেইক্সেনার জানিয়েছেন,  কেগাল এক্সারসাইজের মাধ্যমে ৪০% ক্ষেত্রে ইরেকটাইল ডিসফাংসন সারিয়ে ফেলা সম্ভব।

কী এই কেগাল এক্সারসাইজ?

কেগাল এক্সারসাইজ বালবোকাভেরনাস পেশির শক্তি বৃদ্ধি করে। পেনিসে বক্তসঞ্চালন বাড়িয়ে দেয়। ইজাকুলেশনের সময় বাড়িয়ে দেয় পাম্পিং ক্ষমতা।

এই পেলভিকের নীচের দিকে,  পেলভিক ফ্লোর মাসলের ব্যায়াম বালবোকাভেরনাস  পেশিকে সুগঠিত করা যায়। দিনে অন্তত তিনবার কিছু ক্ষণ এ ধরনের ম্যাসাজের মাধ্যমে স্বাস্থ্যকর ও পরিপূর্ণ যৌনজীবন লাভ করা যায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা।।

এ ছাড়া মলদ্বারে হালকা চাপের মাধ্যমেও এসব পেশিকে সুগঠিত করা যায়। দিনে অন্তত তিনবার কিছু ক্ষণ এ ধরনের ম্যাসাজের মাধ্যমে স্বাস্থ্যকর ও পরিপূর্ণ যৌনজীবন লাভ করা যায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আমেরিকার ইনস্টিটিউট ফর মেনস হেলথের অন্যতম সদস্য ব্রায়ান এল স্টেইক্সেনার জানিয়েছেন, পেলভিক ফ্লোর মাসলের টিস্যুগুলি অনেকটা রবারের মতো হয়। পুরুষাঙ্গে উত্তেজনায় এরাই সাড়া দেয়। এর সঙ্গে সুষ্ঠুভাবে রক্ত চলাচল ব্যবস্থার অনেকটা এদের নিয়ন্ত্রণে। পেলভিক ফ্লোর মাসল সুস্থ থাকলে পুরুষাঙ্গ যৌন উত্তেজনায় সুষ্ঠুভাবে সাড়া দেয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like