রামুতে স্থানীয় সরকার প্রতিনিধিদের ৩দিনের কর্মশালা উদ্বোধন

ramu pic 9.2.16নিজস্ব প্রতিবেদক, রামু, কক্সবাজারটাইমসডটকম, ১০ফেব্রুয়ারি : রামুতে স্থানীয় সরকার প্রতিনিধিদের অংশগ্রহনে আইনগত অধিকার, আইনী প্রতিকার ও আইন সহায়তা বিষয়ক ৩দিনের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন হয়েছে। বাংলাদেশ লিগ্যাল এইড এ্যন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর আয়োজনে এবং ব্লাস্ট-ইপসা কনসোর্টিয়াম কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর একসেস টু জাস্টিস প্রকল্পের আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার সকাল ১০ টায় রামু উপজেলা পরিষদস্থ বিআরডিবি মিলনায়তনে কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ব্লাস্ট-ইপসা কনসোর্টিয়াম কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর একসেস টু জাস্টিস প্রকল্পের রামু উপজেলা ব্যবস্থাপক রায়হান উদ্দিন আহমেদ। এতে অতিথি ছিলেন, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী ও রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ।
ইউকে এইড এর অর্থায়নে এবং সিএলএস এর সহযোগিতায় ৩দিনের এ কর্মশালার উদ্বোধনী দিনে অধিকার, মানবাধিকার, মৌলিক অধিকার, পারিবারিক আইন, পারিবারিক নির্যাতন প্রতিরোধ ও সুরক্ষা আইন, নারী ও শিশু নির্যাতন দমন আইন নিয়ে আলোচনা করা হয়।
এতে প্রশিক্ষক ছিলেন, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর প্রশিক্ষক এম মনছুর আলী এবং কক্সবাজার জজ আদালতের এডভোকেট আজিজুল হক।
অনুষ্ঠানে গর্জনিয়া, কচ্ছপিয়া, রাজারকুল, খুনিয়াপালং ও কাউয়ারখোপ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ অংশগ্রহন করেন। কর্মশালায় সার্বিক সহযোগিতায় ছিলেন আইন সহায়তা কেন্দ্র (সিএলএস) রামু অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়–য়া। ৩ দিনের কর্মশালা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like