যুব বিশ্বকাপের সেমির লাইনআপ চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের অনুষ্ঠানরত যুব ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালের লাইনআপ চূড়ান্ত হয়েছে। স্বাগতিক বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার পর সোমবার চতুর্থ দল হিসাবে সেমির টিকিট পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এবার শুরু হওয়ার অপেক্ষায় ফাইনালে উঠার লড়াই।

প্রথম কোয়ার্টার ফাইনালে নেপালকে ৬ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠে বাংলাদেশ। এরপর নামিবিয়াকে ১৯৭ রানে উড়িয়ে সেমিতে উঠে আসে সাবেক তিনবারের চ্যাম্পিয়ন ভারত। রোববার তৃতীয় কোয়ার্টার ফাইনালে শক্তিশালী ইংল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে এশিয়ার তৃতীয় দেশ হিসাবে শেষ চারে খেলা নিশ্চিত করে শ্রীলঙ্কা।

সবার প্রত্যাশা ছিল চতুর্থ দল হিসাবে শেষ চারে উঠে আসুক এশিয়ার আরেক দেশ পাকিস্তান। তাহলে ফাইনালে উঠার লড়াই হতো এশিয়ার চার দেশের মধ্যেই। কিন্তু কথা রাখেনি পাকিস্তান। সোমবার ফতুল্লায় কোয়ার্টার ফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৫ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে পাঁচবারের ফাইনালিস্ট পাকিস্তান।

আগামীকাল মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। ১১ ফেব্রুয়ারী দ্বিতীয় সেমিফাইনালে একই ভেন্যুতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। ১৪ ফেব্রুয়ারী হবে ফাইনাল। সবগুলো ম্যাচই শুরু সকাল নয়টা। সরাসরি সম্প্রচার করা হবে জিটিভিতে।

রোববার বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বাংলাদেশ দলকে ফাইনালে দেখতে চেয়েছেন। তিনি এও বলেছেন, টুর্নামেন্টে হট ফেবারিট ভারত ও বাংলাদেশ। এই দল দুটিরই ফাইনাল খেলা উচিত। তবে শিরোপা জিতবে কে, তা বলেননি। সেটা হয়তো মনে মনেই জানা। ভক্ত-সমর্থকরা তো কায়মনে প্রার্থনা করবে মিরাজদেরই। তবে শিরোপা পরে, তার আগে সেমিতে উইন্ডিজ বাধাটাতো আগে কাটাতে হবে বাংলাদেশের যুবাদের।

-বাংলামেইল

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like