মহাসচিবের আহ্বানে জাতিসংঘ উচ্চ পর্যায়ের প্যানেলে প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের পানি বিষয়ক একটি উচ্চ পর্যায়ের প্যানেলে সদস্য হওয়ার আহ্বান জানিয়েছেন মহাসিচব বান কি মুন। এতে সম্মতি জানিয়েছেন শেখ হাসিনা।

রোববার (০৭ ফেব্রুয়ারি) রাত ৮টায় জাতিসংঘ মহাসচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে এ বিষয়ে টেলিফোনে আলাপ হয়। বাংলানিউজকে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি জানান,  রাতে জাতিসংঘ মহাসচিব টেলিফোন করে শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রীকে জানান, জাতিসংঘ ইউনাইটেড নেশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার নামে একটি প্যানেল করতে যাচ্ছে। এতে প্রধানমন্ত্রীকে তিনি সদস্য রাখার প্রস্তাব করেন।

আর জাতিসংঘ মহাসচিবের এ প্রস্তাবে সম্মতি জানান শেখ হাসিনা।

প্রেস সচিব আরও জানান, বান কি মুন তার টেলিফোন আলাপে জুনের প্রথম সপ্তাহে জাতিসংঘে পুলিশের একটি সম্মেলন অনুষ্ঠানের কথা জানান এবং ওই সম্মেলনে বাংলাদেশ থেকে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠানোর অনুরোধ করেন।

ঢাকায় আগামী ডিসেম্বরে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট সম্মেলন হতে যাচ্ছে জানিয়ে ওই সম্মেলনে জাতিসংঘ মহাসচিবকে যোগ দিতে জন্য আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এসময় বলেন, বাংলাদেশ এখন স্থিতিশীল অবস্থায় রয়েছে। দেশের সব রাজনৈতিক দল এখন স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে। দলগুলো ইউনিয়ন কাউন্সিল নির্বাচনে অংশ নিতে ব্যস্ত রয়েছে। এর আগেও পৌরসভা নির্বাচন অংশ নিয়েছে সবগুলো রাজনৈতিক দল।

এছাড়া দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে বলেও প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবকে জানান।

এ পর্যায়ে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে তাদের টেলিফোন আলাপ শেষ হয় বলে জানান প্রেস সচিব ইহসানুল করিম।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like